|

ময়মনসিংহের শম্ভুগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করলেন-আমিনুল হক শামীম

লোক লোকান্তর : ময়মনসিংহের শম্ভুগঞ্জ বাজার সাধারণ ব্যবসায়ী সমিতি আজ শুক্রবার বিকালে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সভাপতি ও এফবিসিসিআইয়ের তিন বারের সাবেক পরিচালক মোঃ আমিনুল হক শামীম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ফিতা কেটে উদ্বোধন করেন। সমিতির সভাপতি ফজলুল হক মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি মোঃ আমিনুল হক শামীম বলেন, ব্যবসায়ীদের ভ্যাট ট্যাক্স দিয়ে সরকার চলে। দেশের জিডিপি বাড়ে। তাই ব্যবাসায়ীদের সমস্যা নিরসনে সরকারকেই উদ্যোগ নিতে হবে।

 

তিনি আরো বলেন শম্ভুগঞ্জের ব্যবাসয়ীদের ঐতিহ্য রয়েছে , তা বিলীন হতে দেওয়া যাবেনা। ব্যবসা পরিচালনার েেত্র কোন ধরণের চাঁদাবাজী, মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের অপতৎপরতা রোধ করতে তিনি প্রশাসনের সহযোগীতা কামনা করে বলেন, সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে।

 

মাদক ব্যবসায়ীদের তথ্য পুলিশ প্রশাসনকে দিতে তিনি ব্যবসায়ীসহ সকল মহলের প্রতি আহবান জানান। প্রশাসনের প্রতি আহবান জানিয়ে তিনি আরো বলেন, বৃহৎ ব্যবসায়ী জোন শম্ভুগঞ্জ নানা দিক থেকে গুরুত্ব বহন করলেও যোগযোগের কারণে আইন শৃংখলা বাহিনী সঠিক সময়ে দায়িত্ব পালন করতে পারছেনা। এ জন্য শম্ভুগঞ্জে একটি পুলিশ ফাঁড়ি স্থাপনের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

 

পরিশেষে তিনি ব্যবসায়ীদেও সকল ধরণের সহযোগীতার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানে ডিবি পুলিশের ওসি মোঃ আশিকুর রহমান, কোতোয়ালী পুলিশের ওসি তদন্ত মুনসুর আহাম্মদ, মুক্তাগাছা থানার ওসি তদন্ত মাহবুবুল হক, কোতোয়ালী পুলিশের পুলিশ পরিদর্শক মুশফিকুর রহমান, মোঃ খলিলুর রহমান, ব্যবসায়ী আবু বকর সিদ্দিক, আব্দুস সেলিম, আনিছুর রহমান বক্তব্য রাখেন।

 

শম্ভুগঞ্জ বাজারের ব্যবসায়ী নানা ঐতিহ্য থাকলেও ব্যবসায়ীদের তেমন কোন সংগঠন না থাকায় স্থানীয় ব্যবসায়ী শম্ভুগঞ্জ বাজার সাধারণ ব্যবসায়ী সমিতি (রেজিঃ) নামে সমিতি গড়ে তোলায় সমিতির নেতৃবৃন্দ, বাজারের ব্যবাসায়ীসহ চেম্বার অব কমার্সের পে সভাপতি মোঃ আমিনুল হক শামীম তাকে অভিনন্দন জানান ।

সর্বশেষ আপডেটঃ ৯:৪৮ অপরাহ্ণ | আগস্ট ০৪, ২০১৭