|

ময়মনসিংহে আইনজীবীদের জন্য ৬ মাসের মধ্যে ফুটওভার ব্রিজের কাজ শুরু হবে- আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহে আইনজীবীদের জন্য জেলা জর্জ হতে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পর্যন্ত ফুটওভার ব্রিজের প্রয়োজনীয়তা উপলব্ধি করে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, “আগামী ছয় মাসের মধ্যে স্থায়ী ভিত্তিতে ফুটওভার ব্রিজের কাজ শুরু হয়ে যাবে। তাহলে আপনাদের যাতায়াতের যে অবস্থা সেটার অনেক উন্নতি হবে বলে আমি মনে করি।”

 

বৃহস্পতিবার বিকেলে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

 

নবনির্মিত ভবন সম্পর্কে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, “আগামী ৫০ বছর ময়মনসিংহে বিচারকদের আর ভাগাভাগি করে কাজ করতে হবেনা। বিচার বিভাগের অবকাঠামো আরো সুদৃঢ় করতেই এই ভবন নির্মাণ করা হয়েছে।”

 

ষোড়শ সংশোধনীর বিষয়ে মন্ত্রী বলেন, “বিশ্বের সকল গণতান্ত্রিক দেশে আমাদের ৯৬ অনুচ্ছেদের মত অনুচ্ছেদ আছে। আমরা সেজন্য ষোড়শ সংশোধনী করে সেই ৭২’এ যে ৯৬ অনুচ্ছেদ ছিল সেটা প্রতিস্থাপন করেছিলাম। আজকে দু:খের সাথে বলতে হয়, ৯৬ অনুচ্ছেদ যেটা সঠিক ধারা ছিল সেটা প্রতিস্থাপন করলাম। আর মার্শাল ল’তে যেটা হল সেটা ভাল হয়ে গেল। আমাদেরটা আল্ট্রাভাইরাস হয়ে গেল এটা বোঝার ক্ষমতা আমার হচ্ছেনা।”

 
এসময় জেলা ও দায়রা জজ আমির উদ্দিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান, ফুলবাড়িয়ার সংসদ সদস্য অ্যাড. মোসলেম উদ্দিন, জেলা প্রশাসক মো. খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফজলে খোদা মোহাম্মদ নাজির, জেলা আ’লীগের সভাপতি অ্যাড. জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাড. মেয়াজ্জেম হোসেন বাবুল, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. বাঁধন কুমার গোস্বামী।
উল্লেখ্য, প্রায় ৩৭ কোটি টাকা ব্যয়ে ২০১১ সালের ২০ নভেম্বর এ ভবনটির নির্মাণ কাজ শুরু হয়।

 

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১১:১৫ অপরাহ্ণ | জুলাই ১৩, ২০১৭