|

লন্ডনে তামিম ও তার স্ত্রী-সন্তানকে রাস্তায় ধাওয়া

নিরাপত্তাহীনতায় লন্ডন ছেড়ে দেশে ফিরলেন তামিম

স্পোর্টস ডেস্ক: লন্ডনে তামিম ও তার স্ত্রী-সন্তানকে রাস্তায় ধাওয়া করেছিল কয়েকজন দুর্বৃত্ত। ভয় পেয়ে কাউন্টি না খেলেই দেশে ফিরছেন তামিম।

 

মঙ্গলবার রাতেই লন্ডন থেকে স্ত্রী-পুত্র নিয়ে দেশের পথে রওনা দিয়েছেন তিনি। এসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে ৮-৯টি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ দলের এই বাঁহাতি ওপেনারের। কিন্তু আতঙ্কেমাত্র এক ম্যাচ খেলেই ফিরে আসছেন দেশে।

 

তামিম ইকবাল সোমবার রাতে স্ত্রী-সন্তানকে নিয়ে রাতের খাবার খেয়ে রেস্টুরেন্ট থেকে বাসায় ফেলার সময় কয়েকজন লোক তাদের ধাওয়া করে। এর দৌড়ে নিরাপদ আশ্রয়ে গিয়ে রক্ষা পান তারা।

 

৭ জুলাই স্ত্রী আয়েশা সিদ্দিকা ও পুত্র আরহাম ইকবাল খানকে নিয়ে ইংল্যান্ডে যান তামিম। আগামী মাসের শুরুর দিকে তার দেশে ফেরার কথা ছিল। পরিবার নিয়ে থাকার জন্য লন্ডনে একটি বাসাও ভাড়া নিয়েছিলেন তিনি। কিন্তু হাঠাৎই তাতে ব্যত্যয় ঘটলো।

 

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির একজন পরিচালক জানিয়েছেন, আক্রমণকারীদের হাতে অ্যাসিড ছিল বলেও তিনি শুনেছেন। তার ধারণা, “তামিমের স্ত্রী মাথায় হিজাব পরেন বলেই হয়তো তাদের টার্গেট করা হয়েছে।

 

দেশে ফেরার বিষয়ে তামিমের বড় ভাই নাফিস ইকবাল ও চাচা আকরাম খান কোনো মন্তব্য করতে রাজি হননি। তারা দুজনই বলেছেন, তামিম নিজেই দেশে ফিরে এসে কারণ জানাবেন।

 

উল্লেখ্য, সম্প্রতি ইংল্যান্ডে ভিন্ন মত ও বর্ণের মানুষের ওপর অ্যাসিড ছুড়ে মারার ঘটনা ঘটছে। গত ২১ জুন ইস্ট লন্ডনের বেকটনে রেশম খান ও জামিল মুক্তার নামে দুজনের ওপর এ ধরনের হামলা হয়। এ ছাড়া পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়াসহ অন্যান্য আক্রমণের ঘটনাও ঘটছেই।

সর্বশেষ আপডেটঃ ১০:১২ পূর্বাহ্ণ | জুলাই ১২, ২০১৭