|

ময়মনসিংহে ফুটওভার ব্রিজের উদ্বোধন করলেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদকঃ    ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে নির্মিত ফুটওভার ব্রিজের উদ্বোধন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এই ফুটওভার ব্রিজটি উদ্বোধনের মাধ্যমে জয়দেবপুর-ময়মনসিংহ মহাসড়কের প্রায় ৮৭ কিলোমিটার চারলেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ সমাপ্ত হলো।

 

ফুটওভার ব্রিজ ব্যবহারে জনসাধারণকে উদ্ধুদ্ধ করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, “কেউ ফুটওভার ব্রিজ ব্যবহার করতে চায় না। ফুটওভার ব্রিজ হলেও অনেকেই রাস্তা দিয়ে চলাচল করে। এ ফুটওভার ব্রিজ ব্যবহারে স্থানীয় জনসাধারণকে উদ্ধুদ্ধ করতে হবে। এতে করে হাসপাতালটির রোগী, চিকিৎসক ও কর্মকর্তাসহ সবাই উপকৃত হবেন।”

 

ময়মনসিংহে একটি ফ্লাইওভার নির্মাণের বিষয়ে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, “একটি ফ্লাইওভার করার জন্য যে স্পেস দরকার সেটি ময়মনসিংহ শহরে নেই। আমরা ইন্টার সেকশন করে দিচ্ছি। বিরোধী দলীয় নেতা ও ধর্মমন্ত্রী ব্রহ্মপুত্র নদের ওপর একটি ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন। সেটি করে দেয়া হবে।”

 

ফুটওভার ব্রিজ উদ্বোধনকালে ওবায়দুল কাদের আরও বলেন, দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকারের চক্রান্ত চলছে।

 

এসময় কবি ও বুদ্ধিজীবী ফরহাদ মজহারের নিখোঁজ থাকার বিষয়ে তিনি বলেন, “ফরহাদ মজহার নিজেও বলেছেন দেশ-বিদেশে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে এ ঘটনা ঘটানো হয়েছে। সুতরাং এসব চক্রান্তের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।”

নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “সবার আগে দেশ। আজ দলের বিরুদ্ধে দলের ক্ষোভ থাকতে পারে, অভিযোগ থাকতে পারে, নালিশ থাকতে পারে। কিন্তু এমন কিছু করবেন না যেন দেশের কোনো ক্ষতি হয়।”

 

সবাইকে আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু, সুন্দর এবং অংশগ্রহণমূলক নির্বাচনে অংশগ্রহণের অনুরোধ জানান ওবায়দুল কাদের।

 

এসময় ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান, জেলা প্রশাসক খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, পৌর মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনষ্ট্রাকশন ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল ইফতেখার আনিসসহ সেনাবাহিনী ও প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৪:১৪ অপরাহ্ণ | জুলাই ০৭, ২০১৭