|

কারিগরি শিক্ষাই হবে দেশের ভবিষ্যৎ নির্মাণের মূল শক্তি: শিক্ষামন্ত্রী

লোক লোকান্তর: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, কারিগরি শিক্ষাই হবে দেশের ভবিষ্যৎ নির্মাণের মূল চালিকা শক্তি। দেশের উন্নয়নের লক্ষ্যে কারিগরি শিক্ষার মাধ্যমে দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে উল্লেখ করে তিনি বলেন, তাই এ শিক্ষায় শিক্ষার্থীর সংখ্যা আরো বাড়াতে হবে।

 

 

গতকাল বুধবার ঢাকায় পরিবহন পুল ভবনে কারিগরি ও মাদরাসা বিভাগের সম্মেলন কক্ষে বিভাগের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। কারিগরি ও মাদরাসা শিক্ষায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, এখন সবাইকে এ ব্যাপারে আরো উৎসাহী ও আগ্রহী করে তুলতে হবে।

 

 

শুধু সার্টিফিকেট অর্জনের শিক্ষায় শিক্ষিত হলেই চলবে না শিক্ষার্থীদের দক্ষতা অর্জন করতে হবে উল্লেখ করে তিনি বলেন, কারিগরি শিক্ষার বিস্তারে তাই এ বিভাগের কর্মকর্তাদের দায়িত্ব অনেক। তিনি তাদের তা পালন করার আহবান জানান। মাদরাসা শিক্ষাকে অনেক আধুনিকায়ন করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমানে মাদরাসা শিক্ষায় গণিত, বিজ্ঞান, আইসিটি, অর্থনীতিসহ সকল আধুনিক বিষয় চালু করা হয়েছে।

 

 

সভায় কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাসসহ বিভাগ ও দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী কর্মকর্তা-কর্মচারীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সর্বশেষ আপডেটঃ ১২:০২ অপরাহ্ণ | জুন ২৯, ২০১৭