|

স্টার স্পোর্টসের সেরা একাদশে মাহমুদউল্লাহ

লোক লোকান্তরঃ   শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের অর্জন কম নয়। প্রথমবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্টের সেমিফাইনালে খেলেছে বাংলাদেশ। এর আগে কার্ডিফে এক ঐতিহাসিক জয় দিয়েই সেমিফাইনালের টিকেট কেটেছে বাংলাদেশ। ম্যাচে অসাধারণ এক জুটি গড়েছিলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনেই সেঞ্চুরি করেছেন। আর এই সেঞ্চুরির পুরস্কারও পেয়েছেন মাহমুদউল্লাহ।

 

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফি আসরে বোলারদের চেয়ে ব্যাটসম্যানরাই জ্বলে উঠেছেন বেশি। বাংলাদেশের হয়ে ব্যাট হাতে ড্যাশিং ওপেনার তামিম ইকবাল আছেন চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে। এবার ভারতীয় খেলা বিষয়ক চ্যানেল স্টার স্পোর্টসের সেরা একাদশে জায়গা পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

 

স্টার স্পোর্টস তাদের সেরা একাদশে ছয় নম্বর পজিশনের জন্য পছন্দ করেছে বাংলাদেশি ডানহাতি ব্যাটসম্যান মাহমুদউল্লাহকে। মুলত, কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ে শতক হাঁকিয়ে দলের জয়ে বড় অবদান রেখেছিলেন এই মিডল অর্ডার। সেই হিসেবেই তাকে একাদশে বিবেচনা করা হয়েছে।

 

একাদশে দুই ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন ভারতের রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। তিন নম্বরে আছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ৩ ম্যাচে ২৪৪ রান করেন এই ক্রিকেটার। উইলিয়ামসনের পরেই জায়গা পেয়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান। ব্যাট হাতে বেশ উজ্জ্বল ছিলেন এই ইংলিশ অধিনায়ক। চার ম্যাচে ২০৮ রান সংগ্রহ করেন তিনি। মরগ্যানের পরেই মিডল অর্ডারে অল-রাউন্ডার হিসেবে রয়েছেন আরেক ইংল্যান্ড ক্রিকেটার বেন স্টোকস। ব্যাট ও বল দুই ক্ষেত্রেই ভালো খেলেছেন তিনি।

 

ছয় নম্বরে মাহমুদউল্লার পরে আছেন চ্যাম্পিয়ন্স ট্রফির জয়ী পাকিস্তানি অধিনায়ক ও উইকেটরক্ষক সরফরাজ আহমেদ, পাশাপাশি অধিনায়ক হিসেবেও তাকেই বেছে নিয়েছে স্টার স্পোর্টস।

 

স্টার স্পোর্টসের সেরা একাদশঃ রোহিত শর্মা, শিখর ধাওয়ান, কেন উইলিয়ামসন, ইয়ন মরগান, বেন স্টোকস, মাহমুদউল্লাহ রিয়াদ, সরফরাজ আহমেদ-(অধিনায়ক/উইকেটকিপার), আদিল রশিদ, জুনায়েদ খান, হাসান আলী, জসপ্রীত বুমরাহ।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ২:৪৪ অপরাহ্ণ | জুন ২০, ২০১৭