|

ইন্টারভিউঃ ময়মনসিংহে ব্যস্ত সময় কাটালেন চিত্রনায়ক ইমন

ফাহিম মোঃ শাকিলঃ   ২০০৬ সালে মডেলিংয়ের মাধ্যমে মিডিয়ায় আগমন হলেও ২০০৮ সালে ‘এক বুক ভালবাসা’ ছবির মধ্যদিয়ে চলচিত্রে অভিষেক হয় তার। তিনি চিত্রনায়ক ইমন। প্রথম ছবিতেই পান দর্শকপ্রিয়তাও। সম্প্রতি ইমনের মুক্তি পেয়েছে ‘পরবাসিনী’ ছবি। দর্শকের চাহিদাকে মাথায় রেখে প্রায়ই সরব হন ছোট পর্দায়।

 

সম্প্রতি ময়মনসিংহে একটি বিশেষ নাটকের শুটিং করতে এসেছিলেন চলচ্চিত্রের ব্যস্ত নায়ক ইমন খান। ব্রহ্মপুত্র নদের পাড়েই শিল্পাচার্য জয়নুল উদ্যান, ঐতিহ্যবাহী আনন্দ মোহন কলেজসহ বেশ কয়েকটি স্পটে দু’দিনের ব্যস্ত সময় কাটিয়েছে নায়ক ইমন খান।

 

আসছে ঈদে একটি বেসরকারী টেলিভিশনের বিশেষ নাটকের শুটিং করতে ময়মনসিংহে এসে বিভিন্ন বিষয়ে কথা হয় দৈনিক লোক লোকান্তরের সঙ্গে। পাঠকদের জন্য তা তুলে ধরা হলঃ

 

শুটিং করতে এসে ময়মনসিংহে দু’দিন কাটালেন, কেমন লাগলো ?
ইমনঃ  ব্রহ্মপুত্র নদের পাশে দাঁড়িয়ে শুটিং করেছি। এখানে অন্য রকম একটা প্রাকৃতিক সৌন্দর্য আছে, আমি যথেষ্ট উপভোগ করেছি। শিক্ষা নগরী হিসেবে পরিচিতির পাশাপাশি এখানে সাহিত্যের গন্ধ পেয়েছি। সর্বপরি খুবই এনজয় করেছি।

 

সম্প্রতি মুক্তি পাওয়া পরবাসিনী ছবিতে দর্শকদের কেমন সাড়া পাচ্ছেন ?
ইমনঃ এটি একটি সাইন্স ফিকশান ছবি। একটু অন্যরকম ছবি যা এর আগে কখনো হয়নি। আমার চেয়েও বেশী দর্শক খুব এনজয় করছে ছবিটি দেখে। এলিয়েনদের নিয়ে ছবি দর্শকরা আগে কখনো দেখে নাই সেজন্য ভাল সাড়া পাওয়া যাচ্ছে।

 

অভিনয়জগতে কাকে আপনি প্রতিদ্বন্দ্বী মনে করেন ?
ইমনঃ প্রতিদ্বন্দ্বীতা হয়তো কাজের ক্ষেত্রে কিন্তু আমি কাউকেই প্রতিদ্বন্দ্বী ভেবে কাজ করি না। আমি নিজেরটা নিয়েই ব্যস্ত থাকি। কিভাবে উন্নতি করা যায়, দেখে দেখে শেখা যায় সেই চেষ্টাই করি।

 

মডেলিং, ছোট পর্দা নাকি বড় পর্দা কোনটাতে বেশী উপভোগ করেন ?
ইমনঃ আমি অভিনয়টাই উপভোগ করি। সেক্ষেত্রে বড় পর্দাতেই বেশী কাজ করতে হয়। আর ছোট পর্দা শুধু স্পেশাল কাজ গুলো করি। কারণ হচ্ছে বিদেশের অনেক দর্শক আছে তাদের হাজার হাজার রিকোয়েষ্ট আসে আমার কাছে। শুধুমাত্র ভক্তদের দিকে তাকিয়ে স্পেশাল কাজগুলো করা হয় যেন দর্শকরা আমাকে দেখতে পায়।

 

নায়ক রাজ রাজ্জাকদের সময় ব্যাপকহারে মানুষ স্বপরিবারে হলমুখী ছিল কিন্তু এখন তেমনটা দেখা যায় না, কেন ?
ইমনঃ দেশে হলের সংখ্যা বর্তমানে কমে গেছে। পরিবেশসহ হলের সংখ্যা বাড়ানো গেলে মানুষ স্বপরিবারে হলমুখী হবে বলে আমার বিশ্বাস।

 

টানা দু’দিন ময়মনসিংহে একটি বিশেষ নাটকের শুটিং করতে এসেছিলেন ইমন। সঙ্গে ছিলেন অভিনেত্রী মৌটুসী বিশ্বাস। ইমন বলেন, ময়মনসিংহ সংস্কৃতিতে বেশ ভালো। আমি ময়মনসিংহ এসেই সাহিত্যের গন্ধ পেয়েছি। ব্যস্ততার কারণে ঘুরে দেখা হয়নি। সময় সুযোগ পেলে আবারও ময়মনসিংহে আসতে চাই।

 

ছবিঃ সংগৃহীত

সর্বশেষ আপডেটঃ ৮:৪৪ অপরাহ্ণ | জুন ০৮, ২০১৭