|

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি

‘নতুন প্রজন্মের মাঝে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে’

উবায়দুল হক, ময়মনসিংহঃ    বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাংসদ ড. আব্দুর রাজ্জাক বলেছেন, “নতুন প্রজন্মের মাঝে বাংলাদেশের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। সঠিক ইতিহাসের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শে তাদের ভেতর দেশপ্রেম জাগ্রত করতে হবে।”

 

শুক্রবার বিকেলে নগরীর টাউন হল মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু একাডেমী ময়মনসিংহ জেলা শাখা কর্তৃক আয়োজিত আলোচনা সভা, পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, “ইতিহাসকে নিয়ে এখনো মিথ্যাচার ও জালিয়াতি করে যাচ্ছে স্বাধীনতা বিরোধী শক্তিরা। আমরা যখন এই যুদ্ধাপরাধের বিচার করতে যাই তখন এই যুদ্ধাপরাধের বিরুদ্ধে বেগম খালেদা জিয়া বক্তব্য দেন তারা নাকি কেউ যুদ্ধাপরাধী না। যারা এদের পক্ষে থাকতে পারে তাদের মুক্তিযুদ্ধে কোন অবদান থাকতে পারে না।”

 

শিশুদের উদ্দেশ্যে ড. আব্দুর রাজ্জাক বলেন, “বাঙ্গালী জাতির ইতিহাস স্বাধীনতার ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস, দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ইতিহাস। বঙ্গবন্ধু তাঁর জীবনের শেষ রক্তবিন্দু এই দেশের জন্য দিয়ে গেছেন। যারা আগামী দিনের ভবিষ্যত তাদেরকে সঠিক ইতিহাস জানাতে হবে, শিখাতে হবে। তারা যেন ভুল ইতিহাসের মাধ্যমে বিভ্রান্ত না হয়। তাদেরকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবীত হয়ে দেশকে সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তোলার জন্য প্রকৃত দেশপ্রেমিক হতে হবে। সমাজকে সেবা করার শপথ নিতে হবে।”

 

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু শিশু একাডেমী ময়মনসিংহ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু, ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর ফারুক হোসেন, সংগঠনের সহ-সভাপতি দিলরুবা শারমীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন পরিষদের আহবায়ক ও ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিসুজ্জামান আনিস।

 

অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম সরকার। আলোচনা সভা শেষে সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন অতিথিরা। পরে সন্ধ্যায় উদীচি শিল্পীগোষ্ঠীর পরিচালনায় “ইতিহাস কথা কও” শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১১:২৮ অপরাহ্ণ | মার্চ ২৫, ২০১৭