|

ময়মনসিংহ শিক্ষা বোর্ড হিসেবে অনুমোদন পেয়েছে

লোক লোকান্তরঃ  নতুন শিক্ষা বোর্ড হিসেবে অবশেষে অনুমোদন পেয়েছে ময়মনসিংহ। অতএব ১১তম সাধারণ শিক্ষা বোর্ড হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে ময়মনসিংহ।

 

বৃহস্পতিবার এ শিক্ষা বোর্ডের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ময়মনসিংহ বিভাগীয় কমিশনার এ তথ্য নিশ্চিত করেছেন।

 

বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর অনুমোদন পাওয়ায় ময়মনসিংহ শিক্ষা বোর্ডের কার্যক্রম শুরু হতে এখন আর কোনো বাধা নেই। দ্রুত ময়মনসিংহ বিভাগের জেলাগুলো নিয়ে দেশের নবম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড হিসেবে এর কার্যক্রম শুরু হবে।

 

জানা গেছে, শিক্ষা সচিব সোহরাব হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় ময়মনসিংহে নতুন শিক্ষা বোর্ড করার যৌক্তিকতা তুলে ধরা হয়। এর পর শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিদ্যালয়) চৌধুরী মুফাত আহমেদকে আহ্বায়ক করে সাত সদস্যের একটি কমিটি গঠিত হয়।

 

এ কমিটিতে শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রুহি রহমান, ঢাকা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মাহবুবুর রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বিদ্যালয় শাখার পরিচালক এলিয়াস হোসেনসহ বিভাগীয় কমিশনার ও ময়মনসিংহের আঞ্চলিক কর্মকর্তাকে রাখা হয়। ওই কমিটির সুপারিশে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ময়মনসিংহে একটি নতুন শিক্ষা বোর্ড স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

 

সর্বশেষ আপডেটঃ ৬:৩৫ পূর্বাহ্ণ | জানুয়ারি ১৩, ২০১৭