|

১৪৪ ধারা ২য় দিনের মত বলবত রয়েছে ফুলবাড়িয়ায়, গ্রেফতার ৮

লোক লোকান্তরঃ   ময়মনসিংহের ফুলবাড়িয়া পৌর সদরে ১৪৪ ধারা প্রথম দিনের মত আজ মঙ্গলবার ২য় দিনেও বলবত রয়েছে । অনাকাংখিত পরিস্থতি মোকাবেলায় পুলিশ টহল অব্যাহত আছে। আজকে পর্যন্ত পুলিশ আটজনকে গ্রেফতার করেছে ।

 

পুলিশের দাবী আলাদা মামলায় যাদের গ্রেফতার করা হয়েছে ভিডিও ফুটেজ দেখে বিভিন্ন সময়ে আন্দোলনকারীদের হামলা ও ভাংচুর ছবি দেখেই করা হয়েছে। গ্রেফতার হওয়াদের মাঝে তিন জনের নাম ফারুক (১৮), জুয়েল (২০) ও নাজমুল (১৯) বলে জানা গেছে।

 

এ দিকে ফুলবাড়িয়া কলেজ সরকারী করন আন্দলনকারীদের প্রধান সম্ন্নয় প্রফেসর আবুল হাশেম অভিযোগ করেছেন, রবিবারের ঘটনায় পুলিশ ক্যাম্পাসে ঢুকে শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে। আমরা নিরাপত্তাহীনতায় আছি, ১৪৪ ধারার কারনে ফুলবাড়িয়া যেতে পারছিনা। ছাত্রদের বাড়ি বাড়ি তল্লাশী করা হচ্ছে। পরীক্ষা বন্ধ রয়েছে ।

 

এদিকে ফুলবাড়ীয়া পৌর সদর এলাকায় সব ধরনের সভা, সমাবেশ, মিটিং ও মিছিল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে ফুলবাড়ীয়া কলেজের ক্লাস-পরীক্ষা। তবে শহরের অন্য সব শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

 

এদিকে আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় উচ্চ পর্যায়ের তদন্ত টিম ফুলবাড়ীয়ায় আসেন। সেখানে তারা কলেজের কোন সিনিয়র শিক্ষককে পাননি। উপস্থিত ৪র্থ শ্রেণীর কর্মচারী মো. আব্দুল হক ও আবুল কালামের সঙ্গে কথা বলেন ও বক্তব্য নোট করেন।

 

সাচিবিক বিদ্যার শিক্ষক মনোয়ারা সুলতানা ও গভর্ণিং বডির সদস্য গোলাম মোস্তফার সঙ্গে ইউএনও অফিসে সাক্ষাৎকার গ্রহণ করেন এবং বক্তব্য নোট করেন। তদন্ত টিম প্রধান উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (কলেজ ও প্রশাসন) পরিচালক প্রফেসর শামসুল ইসলাম সংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, আমরা কোন চাপের মুখে নই। ঘটনাস্থল এসেছি, স্থানীয়দের বক্তব্য নোট করব, প্রত্যক্ষদর্শী শিক্ষকরা এখানে নেই আমরা তাদের খুঁজে বের করে কথা বলে ঘটনার রহস্য উদঘাটন করব। এ সময় তদন্ত কমিটির অপর দুই সদস্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ময়মনসিংহের পরিচালক প্রফেসর আব্দুল মোতালেব, উপ-পরিচালক মো. আব্দুল খালেক সঙ্গে ছিলেন।

সর্বশেষ আপডেটঃ ৩:২৬ অপরাহ্ণ | নভেম্বর ২৯, ২০১৬