|

ময়মনসিংহে পরিচ্ছন্নতা অভিযান শুরু (ভিডিও)

স্টাফ রিপোর্টারঃ    ‘‘এই শহর ও দেশ আমার,পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমার,আসুন সবাই প্রতিজ্ঞা করি একটি ময়লাও বাইরে নয়’’ এই শ্লোগানে আজ শুক্রবার থেকে দেশের অষ্টম বিভাগীয় শহর ও শিক্ষা নগরী ময়মনসিংহে পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনা মূলক কার্যকম শুরু হয়েছে।

 

ময়মনসিংহ জেলা প্রশাসন ও পৌরসভার যৌথ উদ্যোগে ময়মনসিংহ ক্লিনকে সাথে নিয়ে দেশের অষ্টম বিভাগীয় শহর ময়মনসিংহে পরিচ্ছন্ন রাখতে আজ শুক্রবার বিকালে স্থানীয় সার্টিক হাউজ মাঠে বিভাগীয় কমিশনার কৃষিবিদ জি এম সালেহ উদ্দিন, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা,জেলা প্রশাসক কৃষিবিদ খলিলুর রহমান,পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম ও পৌর মেয়র ইকরামূল হক টিটু,  ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন, বিদ্যাময়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা আক্তার প্রমুখ পরিচ্ছন্নতা অভিযান জনসচেতনা মূলক কার্যকমে অংশ গ্রহন করেন।

 

পরিচ্ছন্নতা অভিযানে শিক্ষা নগরীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী,স্কাউট,গালস গাইড, রাজনীতি বিদ,সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মী,শিক্ষক ও সাংবাদিকসহ শ্রেণী পেশার লোকজন এই কর্মসূচীতে অংশ গ্রহন করেন।

 

ছয়টি স্থানে পরিচালিত অভিযানের নেতৃত্ব দেয় ছয়টি গ্রুপ। ছয়টি স্থান হল, সার্কিট হাউস মাঠ, আবুল মনসুর সড়ক, শিল্পাচার্য জয়নুল আবেদীন পার্কের গেট থেকে হিমু আড্ডা পর্যন্ত, কাচিঝুলি থেকে শিল্পাচার্য জয়নুল আবেদীন সংগ্রহশালা, কাচিঝুলি বাজার থেকে পুলিশ সুপারের কার্যালয়সহ মোড় পর্যন্ত এবং টাউন হল থেকে কাচিঝুলির চার রাস্তার মোড় পর্যন্ত।  ছয়টি গ্রুপের মধ্যে একটি মহিলাদের গ্রুপটি যারা সার্কিট হাউস মাঠে কাজ করেন।

 

প্রশাসন সূত্রে জানাগেছে পর্যায় ক্রমে এই অভিযান ময়মনসিংহ জেলার প্রতিটি উপজেলা ও পৌরসভা এবং স্কুল কলেজ,মাদ্রায় অব্যাহত থাকবে।

 

ভিডিওঃ

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ৭:২৮ অপরাহ্ণ | নভেম্বর ১১, ২০১৬