|

কমিটির সদস্য সংখ্যা বাড়ানো হবে, একমত শেখ হাসিনা

z6

লোক লোকান্তরঃ  কেন্দ্রীয় কমিটির আকার বাড়াচ্ছে আওয়ামী লীগ। ত্রি-বার্ষিক কাউন্সিলের মাধ্যমে দলের গঠনতন্ত্রে ২০ ধারায় পরিবর্তন করে কেন্দ্রীয় কমিটির সদস্য সংখ্যা ৭৩ থেকে বাড়িয়ে ৮১ করা হচ্ছে।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত সম্মেলন প্রস্তুতি কমিটির সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বুধবার দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে প্রস্তাবটি অনুমোদন দেয়া হবে। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের দিন দলের জ্যেষ্ঠ নেতাদের যেন অসম্মান না হয় সেদিকে বিশেষ নজর দিতে সবার প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

গঠনতন্ত্র উপ-পরিষদের পক্ষ থেকে ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করা হয়। দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীর সদস্য সংখ্যা ১৫ থেকে বাড়িয়ে ১৯, যুগ্ম সাধারণ সম্পাদক পদ ৩ থেকে একটি বাড়িয়ে ৪, সাংগঠনিক সম্পাদক পদ ৭ থেকে একটি বাড়িয়ে ৮ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সংখ্যা ২ জন বাড়ানোর প্রস্তাব দেয়া হয়। এ সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ দলটির নেতারা এ প্রস্তাবে একমত হন।

কেন্দ্রীয় কমিটির পাশাপাশি দলটির বিভিন্ন পর্যায়ের শাখা কমিটিরও আকার বাড়ানো হবে। জেলা ৭৫, উপজেলা ৭১, ইউনিয়ন ৬৯, ওয়ার্ড ৫৫ সদস্য বিশিষ্ট কমিটির আকার বাড়ানোর প্রস্তাবেও নেতারা একমত হন। এ প্রস্তাবগুলো ২২ ও ২৩ অক্টোবরের কাউন্সিল অধিবেশনে পাস হবে।

সূত্র জানায়, শেখ হাসিনা সম্মেলন উপলক্ষে গঠিত উপ-পরিষদগুলোর কাছে তাদের কাজের অগ্রগতি জানতে চান। এ সময় দায়িত্বপ্রাপ্ত নেতারা তাদের কাজের অগ্রগতি তুলে ধরেন সভায়।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১১:৫৮ পূর্বাহ্ণ | অক্টোবর ১৯, ২০১৬