|

বাকৃবি সাংবাদিকদের ৮ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

লোক লোকান্তরঃ   বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৫ থেকে ২২অক্টোবর পর্যন্ত ৮ দিনব্যাপী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদের জন্য ‘অনুসন্ধান, খেলাধুলা ও রিসার্চ প্রতিবেদন’  শীর্ষক এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

 

১৫ অক্টোবর ২০১৬ শনিবার এই ৮ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স চালু করা হয়েছে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর ।

 

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর বলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় দেশের প্রাচীনতম বিশ্ববিদ্যালয়।এই বিশ্ববিদ্যালয়ের ওপর জাতির প্রত্যাশা অনেক বেশি। কৃষি ক্ষেত্রে সময় এবং যুগোপযোগী প্রযুক্তি উদ্ভাবনের পর দেশের কৃষকের দৌরগোড়ায় পৌছে দিতে কাজ করে যাচ্ছে বাকৃবির কৃষিবিদগণ।

 

প্রধান অতিথি আরো বলেন, সাংবাদিকতা একটি মহৎ পেশা, নেতিবাচক সংবাদ প্রচারের চেয়ে আমাদের ইতিবাচক সংবাদগুলো বেশি করে প্রচার করতে হবে যাতে জাতি আশার আলো দেখতে পারে। প্রশিক্ষনের কোন বিকল্প নাই। পেশাগত দক্ষতা অর্জনের লক্ষ্যে প্রাপ্ত প্রশিক্ষণ বাস্তব জীবনে প্রয়োগ করতে হবে। সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে যার যার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

 

জিটিআই এর পরিচালক প্রফেসর ড. এম মোজাহার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, বাকৃবির শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ছোলায়মান আলী ফকির, বাকৃবির প্রোক্টর প্রফেসর ড.এ.কে.এম. জাকির হোসেন, প্রশিক্ষনের কোর্স কো-অর্ডিনেটর প্রফেসর ড. মাছুমা হাবিব। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন প্রফেসর ড. এ.কে.এম রফিকুল ইসলাম।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১০:৫৩ অপরাহ্ণ | অক্টোবর ১৭, ২০১৬