|

ময়মনসিংহ মেট্রোপলিটন পুলিশ (এমএমপি) গঠনের প্রক্রিয়া চলমান

mymensingh-division

স্টাফ রিপোর্টারঃ   ময়মনসিংহ মেট্রোপলিটন পুলিশ (এমএমপি) গঠনের জন্য ইতোমধ্যেই একটি প্রস্তাবনা দেওয়া হয়েছে। ময়মনসিংহ বিভাগের গেজেট হওয়ার পর গত এক বছরে ১৮টি বিভাগীয় দপ্তর চালু হয়েছে। তাছাড়া প্রাথমিক ও গণশিক্ষা, পরিবার পরিকল্পনা, উপ-ভূমি সংস্কার কমিশনার, ডিভিশনাল কন্ট্রোলার অব অ্যাকাউন্সসহ আরও বেশ কয়েকটি বিভাগীয় কর্মকর্তা অতিসত্বর যোগদান করবেন। এদিকে পিছিয়ে নেই ময়মনসিংহ মেট্রোপলিটন পুলিশ (এমএমপি) গঠনের প্রক্রিয়া।

 

 

সূত্রে জানা যায়, বিভাগকে কেন্দ্র করে ব্রহ্মপুত্র নদের ওপারে আরেকটি নতুন আধুনিক শহর গড়ে উঠছে। বিভাগীয় অফিস গুলোর অবকাঠামোর নির্মাণকাজ ২০১৭ সালে শুরু হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। ময়মনসিংহ সিটি করপোরেশন এবং ময়মনসিংহ মেট্রোপলিটন পুলিশ প্রতিষ্ঠার প্রক্রিয়াও চলমান রয়েছে।

 

 

এর আগে বিভাগ প্রতিষ্ঠার বছরপূর্তি’র আলাপকালে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন জানান, পুলিশের নতুন রেঞ্জ হওয়ার পর মাঠ প্রশাসনে জোরদার মনিটরিং অব্যাহত রয়েছে। নতুন রেঞ্জ হওয়া এ অঞ্চলে কাজের গতি অনেক বেড়েছে। সেই সাথে মানুষের ন্যায়বিচার আরও দ্রুত নিশ্চিত করতে মাঠপর্যায়ের কর্মকর্তাদের বিভিন্ন নতুন নতুন কৌশল প্রদান করা হচ্ছে।

 

 

ময়মনসিংহ জেলা পুলিশের একটি সূত্র জানায়, ময়মনসিংহ মেট্রোপলিটন পুলিশ (এমএমপি) গঠনের জন্য ইতোমধ্যেই ময়মনসিংহ সদর উপজেলাসহ মুক্তাগাছা উপজেলার কিছু অংশসহ একটি প্রস্তাবনা দেওয়া হয়েছে। এমএমপির জন্য ৮টি থানা, মহানগর পুলিশ লাইনস, আরআরএফ পুলিশ লাইনস, এমএমপি সদর দপ্তর, জোনাল ডিসি অফিস, জোনাল এসি অফিসের জন্য প্রয়োজনীয় জমি বরাদ্দ দেওয়ার জন্য চলতি বছরের শুরুতেই আইজি অফিস থেকে পত্র দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১২:৪০ পূর্বাহ্ণ | অক্টোবর ১৭, ২০১৬