|

সর্বশেষ

ময়মনসিংহে তথ্য সেবা কেন্দ্রের ওয়েবসাইট গুলোতে নেই সর্বশেষ তথ্য

ত্রিশাল প্রতিনিধিঃ   ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে যখন এগিয়ে চলছে দেশ, ঠিক তখনই থেমে আছে অনলাইন বাতায়ন তথ্য গুলোর ওয়েবসাইট। এতে করে একদিকে বিপাকে বা ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে আর অন্যদিকে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নও ভেস্তে যাচ্ছে। ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বিভিন্ন ইউনিয়নের ঘুরে এমনটাই তথ্য পেয়েছে দৈনিক লোক লোকান্তর।

 

জানাযায়, ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত ত্রিশাল উপজেলায় প্রতিটি ইউনিয়নের নামে আলাদা তথ্য বাতায়ন থাকলেও সেখানে নেই সর্বষেশ আপডেট। পুরাতন বা দীর্ঘদিন আগে আপলোড করা তথ্য দিয়েই চলছে তথ্য বাতায়নগুলো। দুই একটি ইউনিয়ন ছাড়া উপজেলার প্রায় সবগুলো অনলাইনেই রয়েছে অনেক পুরাতন তথ্য। এমনকি বর্তমান দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান, ইউপি সদস্য ও পৌর কাউন্সিলরদের অনেকের নামও নেই সেখানে।

 

ইউনিয়ন ডিজিটাল সেন্টার সূত্র জানায়, ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রের জন্য প্রতি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে রয়েছে একটি কক্ষ, উচ্চ ক্ষমতা সম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশন, ১টি ল্যপটপ, ১টি ডেক্সটপ কম্পিউটার, ফটোকপি মেশিন, প্রজেক্টর, প্রিন্টার, স্ক্যানার ও ১টি ক্যামেরা।

 

এ সকল জিনিস দিয়ে কাজ করার জন্য তথ্য স্ব-স্ব ইউনিয়নের কার্যক্রম নিজস্ব ওয়েবসাইটে আপলোড ও তথ্যসেবা দেওয়ার জন্য ১জন পুরুষ এবং ১জন মহিলা উদ্যোক্তাও রয়েছে। তবুও উপজেলার ১২টি ইউনিয়নের একটি ইউনিয়নেরও ওয়েবসাইট পুরোপুরি আপডেট নেই।

 

১নং ধানীখোলা ইউনিয়নের ওয়েবসাইটে দেখা যায়, পূর্বের চেয়ারম্যান আবারও চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তাঁর নাম ঠিক থাকলেও সদস্য পরিষদ এখনও রয়েছে সাবেক সদস্যদের নিয়ে।

 

মঠবাড়ী ইউনিয়ন পরিষদের ওয়েবসাইটে দেখা যায়, নতুন চেয়ারম্যান ও সদস্য নির্বাচিত হলেও ওয়েবসাইট চলছে সাবেক চেয়ারম্যান ও সদস্যদের নিয়ে।

 

মোক্ষপুর ইউনিয়ন পরিষদের ওয়েবসাইটও চলছে সাবেক চেয়ারম্যান ও সদস্যদের নিয়ে। রামপুর ও ত্রিশাল (সদর) ইউনিয়নও চলছে একই পদ্ধতিতে। এছাড়াও উপজেলার অন্যান্য ইউনিয়নের ওয়েবসাইটে বর্তমান পরিষদের তালিকায় চেয়ারম্যানের নাম সংশোধন হলেও সংশোধন হয়নি ইউপি সদস্য ও সংরক্ষিত সদস্যদের নাম।

 

ত্রিশাল উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন জানান, ইতিমধ্যেই আমি উপজেলার সকল উদ্যোক্তাদের নিয়ে মতবিনিময় করেছি। বিষয়টি নিয়ে আলোচনাও হয়েছে। আশাকরছি দ্রুত এর সমাধান হবে।

 

 

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ২:৪১ অপরাহ্ণ | অক্টোবর ১৬, ২০১৬