|

অধিনায়কত্ব উপভোগ করতে চান সৌম্য সরকার

bbc

লোক লোকান্তরঃ  আফগানিস্তান সিরিজের পর ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও নিজেকে মেলে ধরতে পারেননি সৌম্য সরকার। ব্যাট হাতে ধারাবাহিকভাবেই ব্যর্থ হয়ে চলেছেন তিনি। ফলে, প্রথমবারের মত একাদশ থেকে বাদ পড়েন বাঁ-হাতি এই ওপেনার।

তবে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে একাদশে সুযোগ না পেলেও সফরকারীদের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে সৌম্যকেই। আগামী ১৬-১৭ অক্টোবর দুই দিনের প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে এম এ আজিজ স্টেডিয়ামে।

ইংলিশদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে পাওয়া অধিনায়কত্বের দায়িত্ব পুরোপুরি উপভোগ করতে চান বাংলাদেশের বাঁহাতি এই ওপেনার। পাশাপাশি এই সুযোগটা কিভাবে কাজে লাগানো যায় সেই চেষ্টাও করতে চান সৌম্য।

বললেন, ‘অবশ্যই এটা অন্যরকম অনুভূতি যে অধিনায়কত্ব করব। এটা নিয়ে আলাদা কোনও চিন্তা নেই। যেহেতু আমার অধীনে খেলোয়াড়রা খেলবে, তাই নিজেকেও খেলতে হবে, তাদেরও গাইড করতে হবে। সব কিছু মিলিয়ে উপভোগ করব।’

অধিনায়কত্বের সুযোগটা কাজেও লাগাতে চান বাঁ-হাতি এই ওপেনার, ‘তারা যেহেতু আমাকে অধিনায়কত্ব দেয়ার বিষয়টা চিন্তা করছে। আমার ভেতরও ছিল, কখনো প্রকাশ করিনি। নিজের তো অবশ্যই চিন্তা আছে ভবিষ্যতে। সুযোগটা কীভাবে কাজে লাগানো যায় সেই চেষ্টা করব।’

ছবিঃ বিবিসি

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:২৬ অপরাহ্ণ | অক্টোবর ১৪, ২০১৬