|

সর্বশেষ

শেরপুরে ১০ টাকা কেজির ৪০ বস্তা চাল জব্দ : দুইজন কারাগারে

শেরপুর সংবাদদাতা:   ১০ টাকা কেজির চাল চোরাইপথে সংগ্রহের অভিযোগে গ্রেপ্তার দুইজনকে বুধবার বিকেলে মুখ্য বিচারিক হাকিম আদালতের নির্দেশে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এঁরা হলেন শেরপুরের সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের ছয়ঘড়িপাড়া গ্রামের মৃত নও মন্ডলের ছেলে মো. হুরমুজ আলী (৪৫) ও কান্দাশেরিরচর গ্রামের শাহজাহানের ছেলে মো. নাজিম উদ্দিন (৩০)।

 

গত মঙ্গলবার গভীর রাতে সদর থানা পুলিশ উপজেলার কুসুমহাটি বাজার থেকে তাঁদের গ্রেপ্তার করে। এসময় তাঁদের নিকট থেকে পুলিশ ৪০ বস্তা চাল (প্রতিটিতে ৫০ কেজি) উদ্ধারপূর্বক জব্দ করে।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে কুসুমহাটি বাজারের চাল ব্যবসায়ী হুরমুজ আলী ও নাজিমউদ্দিনসহ একটি চক্র ১০ টাকা কেজির চাল বিভিন্নজনের কাছ থেকে চোরাইপথে সংগ্রহ করে কালোবাজারে বিক্রি করে আসছিলেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার গভীর রাতে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামাল হোসেন ও মো. রোকনউদ্দিনসহ পুলিশ সদস্যরা হুরমুজ আলী ও নাজিমউদ্দিনের দোকানে অভিযান চালান। এসময় পুলিশ ওই দোকানে মজুত করে রাখা ৪০ বস্তা (প্রতিটিতে ৫০ কেজি) ১০ টাকা কেজির চাল উদ্ধারপূর্বক জব্দ এবং ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে হুরমুজ ও নাজিমউদ্দিনকে গ্রেপ্তার করে। পরে জব্দ করা চাল সদর থানা হেফাজতে আনা হয়।

 

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় এসআই মো. রোকনউদ্দিন বাদী হয়ে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার হুরমুজ ও নাজিমউদ্দিনসহ চারজনের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দুইজন চোরাইপথে চাল সংগ্রহের অভিযোগ স্বীকার করেছেন। পুলিশ এ চক্রের অন্যদের গ্রেপ্তারে চেষ্টা ও ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করছে বলে ওসি জানান।

 

ছবিঃ প্রতীকী

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৪:৩৪ অপরাহ্ণ | অক্টোবর ১৪, ২০১৬