|

সর্বশেষ

ভারতের সংসদে সন্ত্রাসী হামলার আশঙ্কা: নিরাপত্তারক্ষীদের ছুটি বাতিল

সন্ত্রাসী হামলার আশঙ্কায় ভারতের সংসদের নিরাপত্তায় মোতায়েন সকল নিরাপত্তারক্ষীর ছুটি বাতিল করা হয়েছে। একইসঙ্গে সংসদ ভবনের মধ্যে সিআরপিএফ, দিল্লি পুলিশ এবং কুইক রিঅ্যাকশন টিম মোতায়েন করা হয়েছে। প্রধান প্রধান স্থানে অতিরিক্ত স্নাইপারও মোতায়েন করা হয়েছে। যেকোনো অপ্রিয় ঘটনা প্রতিরোধ করতে সন্ত্রাসবিরোধী বাহিনী ঘন ঘন ‘সারপ্রাইজ ভিজিট’ করছে।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশ, গোয়েন্দারা জানতে পেরেছেন সন্ত্রাসীরা সংসদে হামলা চালাতে ব্যর্থ হলে দিল্লি সচিবালয়েও আক্রমণ করতে পারে। দিল্লির জনবহুল এলাকা, বাজার এবং কয়েকটি বিখ্যাত মন্দিরকেও সন্ত্রাসীরা টার্গেট করতে পারে। এসব স্থানে অতাধুনিক অস্ত্রে সুসজ্জিত নিরাপত্তারক্ষীরা দুর্ভেদ্য নিরাপত্তা বলয় তৈরি করেছে।

গোয়েন্দা রিপোর্ট পাওয়ার পরেই সংসদের নিরাপত্তা কঠোর করা হয়েছে এবং এখানকার নিরাপত্তাকর্মীদের ছুটি বাতিল করা হয়েছে।

সংসদের প্রত্যেক গেটে এনএসজি কম্যান্ডোর সংখ্যা বাড়ানো হয়েছে। কাশ্মিরের উরিতে গেরিলা হামলার পরেই সংসদে শিবির স্থাপন করেছে এনএসজি। সংসদের ছাদে অত্যাধুনিক অস্ত্রসহ সিআরপিএফ কম্যান্ডো মোতায়েন রয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে স্নাইপার ডগ মোতায়েন করা হয়েছে।

অন্যদিকে, বিভিন্ন উৎসবের কথা মাথায় রেখে দিল্লি পুলিশের পক্ষ থেকে বাতাসে ওড়া সমস্ত বস্তুর ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ ১১ অক্টোবর (মঙ্গলবার) থেকে ওই নিষেধাজ্ঞা চালু হয়ে তা আগামী ১১ নভেম্বর পর্যন্ত বহাল থাকবে। পুলিশের পক্ষ থেকে প্যারা গ্লাইডার্স, প্যারা মোটর্স, হ্যাং গ্লাইডার্স, ইউএভি, ইউএএস, হাল্কা বিমান, রিমোট চালিত বিমান, হট এয়ার বেলুন প্রভৃতি ওড়ানোয় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১:৪৯ অপরাহ্ণ | অক্টোবর ১১, ২০১৬