|

ঝিনাইগাতীতে হাতির আক্রমনে নিহত ১, আহত ২

এম খলিলুর রহমান,ঝিনাইগাতীঃ   শেরপুরের ঝিনাইগাতী উপজেলার বাকাকুড়া গ্রামের সন্ধার পর বন্যহাতির দল প্রবেশ করে। এতে ওই গ্রামের কেন্তরাম সাংমার ছেলে বাসিরাম চাম্বুগং (৬০) নামের এক আদিবাসী কৃষক নিহত হয়। পার্শ্ববর্তী বাড়িতে তান্ডবের সময় আরও ২জন গুরুতর আহত হয়। আহতরা হলো, বাকাকুড়া গ্রামের মাক্কু মিয়ার ছেলে হাবিবুল্লাহ (২৮) ও একই গ্রামের হিরামনির ছেলে নরেন মারাক (২৬)। আহতদেরকে গুরুত্বর অবস্থায় চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আজ রাত ৮ টার দিকে লোকালয়ে ঢুকে বসত বাড়িতে আক্রমন চালায়। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম রেজা অবগত হয়েছে এবং ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

দীর্ঘদিন থেকে অত্র এলাকায় হাতির আক্রমণে বহু লোকের প্রাণহানি ঘটনা ঘটছে। বন্যহাতির দল এখনও বাকাকুড়া গ্রামেই অবস্থান করছে। রাতে আবারও বন্যহাতির আক্রমনের আশংকা করছে এলাকাবাসী। প্রশাসন থেকে তেমন গুরুত্বপূর্ন পদক্ষেপ না নেওয়া প্রাণহানির সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এমন পরিস্থিতি চলতে থাকলে অত্র এলাকার লোকজন ভয়ে গ্রাম ছেড়ে অন্যত্রে পালাতে বাধ্য হবে। এমনিতেই বন্যহাতির ভয়ে নির্ঘুম রাত কাটাচ্ছে। তারপরও শেষ রক্ষা না হওয়ায় বন্যহাতির সীমান্তবাসীরা দিবানীশি আতংকের মধ্যে রয়েছে। প্রকাশ থাকে যে, গত ১ মাসে ৫ জনের প্রাণ হানির ঘটনার ঘটেছে। আহত হয়েছে অনেক লোকজন। বসত-বাড়ী ও ফসলের ক্ষতি সাধন করে চলেছে বন্যহাতির দল।

 

ছবিঃ প্রতীকী

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৩:০২ পূর্বাহ্ণ | অক্টোবর ১১, ২০১৬