|

তামিমের দিকে তেড়ে এলেন ইংল্যান্ডের বেন স্টোকস (ভিডিও সহ)

অনলাইন ডেস্কঃ   খেলার ২৮তম ওভারে তাসকিনের করা তার পঞ্চম ওভারের প্রথম বলটি ব্লক করতে পারেননি বাটলার। প্রথম দফায় আউট দেননি আম্পায়ার শরাফুদ্দৌলা সৈকত। রিভিউয়ে প্রমাণ হলো, পেসার তাসকিন আহমেদের বলে এলবিডব্লিয়ের ফাঁদে পড়েছেন বাটলার। এরপর উদযাপন করতে গিয়েই সৃষ্টি হলো অপ্রীতিকর ঘটনা। বাটলারকে কিছু বলেছেন রিয়াদ, যা শুনে তেড়েফুঁড়ে আসলেন তিনি। পরে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আর আম্পায়াররা মিলে পরিস্থিতি সামাল দিলেও স্পষ্ট বোঝা গেলো, সন্তুষ্ট নন ইংলিশ অধিনায়ক।

ম্যাচ জিততে পারেনি ইংল্যান্ড। তাসকিন-মাশরাফির বোলিং তোপে ৩৪ রানে হার মেনেছে জেসন রয়-জস বাটলারদের দল। কিন্তু মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলেন যতটুকু না বোলিং-ব্যাটিং-ফিল্ডিং নিয়ে কথা উঠলো, তার চেয়ে ৬০ গজের মাঠের ওই ঘটনার ব্যাপারটি জানার জন্য উদগ্রীব ছিলো সবাই।

প্রসঙ্গটি তুলতেই বাটলার জানালেন, যা হয়েছে সেটার জন্য তিনি প্রস্তুত ছিলেন না। এমনকি, এমন কিছু ব্যবহার তার সঙ্গে হতে পারে সেটাও কল্পনা করেননি তিনি।

বাটলার বলেন, ‘আউট হওয়ার পর উদযাপন করতে করতে তারা (রিয়াদ-তাসকিন) আমার দিকে ছুটে আসছিলো। একই সঙ্গে যেভাবে উদযাপন করছিলো আর আমাকে চলে যেতে বলছিলো সেটা বাড়াবাড়ি ছিলো। আমার খুব রাগ হয়ে যায় তখন। এটার জন্য আমার বিচার চাইতেই পারেন। আমি নিজেকে সামলাতে পারিনি। কিন্তু এটাও ঠিক যে, ঘটনার পর আমার কাছে মনে হয়েছে সবকিছুর মূলে তাদের প্রতিক্রিয়ার দেখানোর ধরণই দায়ী। সত্যি বলতে, আমি এমন ব্যবহার আশা করিনি।’

 

 

কিন্তু সবকিছু এখানেই থেমে যেতে পারতো। তা না হয়ে, বরং ম্যাচ শেষে সৌজন্যমূলক হাত মেলানোর সময় পরিস্থিতি আরেক দফা উত্তপ্ত হয়েছে। ইংলিশ ড্রেসিংরুমের সামনে যখন সারিবেঁধে হাত মেলাচ্ছে দুইদলের ক্রিকেটাররা, তামিমের দিকে তেড়ে এলেন ইংল্যান্ডের বেন স্টোকস এবং তর্কাতর্কি শুরু করে দিলেন।  যদিও সাকিব আল হাসান আর মঈন আলী ছিলেন বলে দ্রুত আলাদা করা হয় তাদেরকে।

এই ব্যাপারে মাশরাফিকেও প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয় সংবাদ সম্মেলনে। কিন্তু তিনি দাবী করেন, পুরো ব্যাপারটি সামনে থেকে দেখার সুযোগ হয়নি তার। সেটা হলে বাড়তি কিছু ঘটতো না বলে মনে করেন তিনি।

বললেন, ‘বাটলারের সাথে কি হয়েছে আমি আসলে জানিও না, বেন স্টোকসের ব্যাপারটিও আমার জানা নেই। আসলে ‘হিট অব দ্য মোমেন্টে’ এরকম অনেক কিছু হয়ে যায়। বাটলারের সময় আমি রিভিউয়ের ফলাফল দেখা নিয়ে ব্যস্ত ছিলাম। তাই খেয়াল করতে পারিনি। আর বেন স্টোকসের সাথে কি হয়েছে সেটাও জানি না কারণ, আমি অনেক সামনে ছিলাম।’

এই ধরণের ঘটনা আন্তর্জাতিক ক্রিকেটে নতুন কিছু নয়। মাশরাফিও তেমনটাই মনে করেন। ক্রিকেটের অঙ্গ বলে উল্লেখ করে বললেন, ‘ক্রিকেটে এগুলো হয়।’

ছবি: সংগৃহীত

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৫:৪০ পূর্বাহ্ণ | অক্টোবর ১০, ২০১৬