|

ময়মনসিংহে গৃহবধূকে শ্বাসরোধে হত্যা স্বামী-শাশুড়ি আটক

goforgow_5557

গফরগাঁও প্রতিনিধিঃ   রিমা আক্তার (২২) নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যা করে লাশ ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে। এ ঘটনায় নিহত গৃহবধূর স্বামী শরিফ মিয়াকে (২৬), শাশুড়ি শমেলা খাতুনকে (৪৫) আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

শনিবার সকালে ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলার রসুলপুর ইউনিয়নের ভরভরা আমতলা গ্রামে ঘটনাটি ঘটে।

জানা যায়, গত ৫ বছর পূর্বে ত্রিশাল উপজেলার শাখুয়া ইউনিয়নের বাবুপুর গ্রামের লাল মিয়ার কন্যা রিমার সাথে গফরগাঁওয়ের ভরভরা আমতলা গ্রামের মৃত দুলাল উদ্দিনের ছেলে শরিফের সাথে বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক হিসেবে দেড় লাখ টাকা প্রদান করেন কনের বাবা। বছর পার হতে না হতেই পূনরায় বাবার বাড়ি থেকে টাকা এনে দেয়ার জন্য গৃহবধূ রিমাকে তার স্বামী ও শাশুড়ি চাপ প্রয়োগ করে। কিন্তু বাবা না থাকায় স্বামী-শাশুড়ির দাবীকৃত টাকা এনে দিতে ব্যর্থ হওয়ায় শারীরিক ও মানসিক নির্যাতন শুরু হয় গৃহবধূ রিমা উপর। গত দুই দিন পূর্বে বাড়িতে বিদ্যুৎ সংযোগের জন্য শশুরবাড়ি থেকে টাকা এনে দিতে রিমাকে চাপ প্রয়োগ করে তার স্বামী। ব্যর্থ হওয়ায় শুক্রবার রাতে গৃহবধূ রিমাকে বাবার বাড়ি থেকে টাকা এনে দিতে বেদম মারধর করে।

শনিবার সকালে টাকা আনার জন্য বাবার বাড়ি না যাওয়ায় স্বামী ও শাশুড়ি ওই গৃহবধূকে মারধর শেষে শ্বাসরোধে হত্যা করে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখে। এ দম্পতির ঘরে ফাতেমা নামে তিন বছরের একটি শিশু কন্যা রয়েছে।

নিহত গৃহবধূ’র চাচা আঃ রাজ্জাক অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকে আমার ভাতিজি রিমাকে তার স্বামী ও শাশুড়ি টাকার এনে দেয়ার জন্য নানাভাবে নির্যাতন চালিয়ে আসছিল। তাদের দাবীকৃত টাকা এনে দিতে না পারায় তাকে বেদম প্রহৃার করে শ্বাসরোধে হত্যা করে আত্মহত্যা নাটক সাজায়।
গফরগাঁও সার্কেলের এএসপি মো. আলমগীর (পি.পি এম) বলেন, লাশের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তবে এটি হত্যা কিনা তা এই মূহুর্তে বলা যাচ্ছে না। ময়না তদন্তের রির্পোটের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তবে নিহতের স্বজনদের অভিযোগের প্রেক্ষিতে জিজ্ঞাসাবাদের জন্য স্বামী ও শাশুড়িকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

সন্ধায় পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:০৮ অপরাহ্ণ | অক্টোবর ০৮, ২০১৬