|

সর্বশেষ

ময়মনসিংহ ক্লিনের চতুর্থ অভিযান

স্টাফ রিপোর্টারঃ   ঢাকা ক্লিনের আদলে গড়ে উঠা ময়মনসিংহ ক্লিন তাদের শ্লোগান ‘হাওর জঙ্গল মইশের শিং, ক্লিন হবে ময়মনসিং’ কে সামনে রেখে একের পর এক সড়ক আবর্জনামুক্ত করনে অভিযান চালিয়ে যাচ্ছে। এবার তাদের চতুর্থ কাজ হিসেবে শহরের মহারাজা রোড এ পরিচ্ছন্নতা অভিযান চালায় ময়মনসিংহ ক্লিনের সদস্যরা।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সন্ধ্যা ৭ টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত এই অভিযান চলে।

জানা যায়, গত ৩ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া ময়মনসিংহ ক্লিন শহরে একের পর এক সড়কে আবর্জনামুক্ত করনে পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছে। ঐ দিন নগরীর টাউন হল থেকে জিলা স্কুল মোড়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানোর পর পর্যায়ক্রমে পার্ক রোড, কলেজ রোড এবং আজ মহারাজা রোডে চলে আবর্জনামুক্ত করনের কাজ।

ময়মনসিংহ ক্লিন এর মেহেদী হাসান আবদুল্লাহ জানান, শহরের বিভিন্ন রাস্তা বা স্থানে সাধারণ মানুষ যাতে যেখানে সেখানে ময়লা না ফেলে এবং নিজেদের কাজের মাধ্যমে উদাহরণ তৈরি করে মানুষকে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে সচেতনতার অভ্যাস তৈরি করার জন্য এই উদ্যোগ।

আরাফাত রহমান জানান, এক মাসে ময়মনসিংহ ক্লিন এ নাম নিবন্ধন করেছেন বিভিন্ন বয়স ও পেশার প্রায় ৪০০ জন নাগরিক। খুব শীগ্রই আমরা ময়মনসিংহের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শির্ক্ষার্থীদের নিয়ে সেই প্রতিষ্ঠানে পরিষ্কার অভ্যাস তৈরির প্রচেষ্ঠা বা ইভেন্ট শুরু করবো।

প্রতি সপ্তাহে একদিন করে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চলবে আনুষ্ঠানিক যাত্রার দিন এমনটাই জানিয়েছিলেন ময়মনসিংহ ক্লিনের সমন্বয়ক মতিউর রহমান ফয়সাল।

 

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১২:২২ পূর্বাহ্ণ | অক্টোবর ০৭, ২০১৬