|

অতিরিক্ত সৃজনশীল প্রশ্ন বাতিলের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

শেরপুর সংবাদদাতা:  ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় সৃজনশীল প্রশ্ন ৬টির পরিবর্তে ৭টি করার প্রতিবাদে ও অতিরিক্ত প্রশ্ন বাতিলের দাবীতে শেরপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।

আজ ৬ অক্টোবর বৃহস্পতিবার শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমীর শিক্ষার্থীদের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে নবারুন পাবলিক স্কুল, দিশা প্রিপারেটরি স্কুল, আইডিয়াল স্কুল ও ইউনাইটেড স্কুলের শিক্ষার্থীরা অংশ গ্রহন করে।

মানববন্ধনে বক্তব্য দেন সরকারি ভিক্টোরিয়া একাডেমীর স্টুডেন্টস কেবিনেটের সভাপতি খন্দকার শাহরিয়ার সৌরভ, রিফাত হাসান শুভ্র, তৌহিদুল ইসলাম, সাঈদ হাসান, সাদিকুল মোবাশশির সাদিক, মাহাদী হাসান, মাহবুব হাসান উল্লাস, আবু রায়হান, ইমরান হোসেন প্রমুখ।
স্টুডেন্টস কেবিনেটের সভাপতি খন্দকার শাহরিয়ার সৌরভসহ একাধিক শিক্ষার্থী জানায়, আগে এসএসসি পরীক্ষায় নৈব্যর্ক্তিক প্রশ্নে ৪০ নম্বর ও ৬টি সৃজনশীল প্রশ্নে ৬০ নম্বর ছিল। কিন্তু ২০১৭ সালে অনুষ্ঠেয় এসএসসি পরীক্ষায় সৃজনশীল ৬টি প্রশ্ন থেকে বাড়িয়ে ৭টি প্রশ্ন করা হয়েছে। যার উত্তর লিখতে শিক্ষার্থীদের জন্য কষ্টকর হবে। তাই তারা সৃজনশীল প্রশ্ন না বাড়িয়ে আগের মত পরীক্ষা নেয়ার জন্য শিক্ষামন্ত্রীর কাছে আবেদন জানায়।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:২৪ অপরাহ্ণ | অক্টোবর ০৬, ২০১৬