|

জাতীয় নাট্য উৎসবে যাচ্ছে ময়মনসিংহের বহুরূপীর নাটক “বৈরাম খাঁ এবং অতঃপর”

স্টাফ রিপোর্টারঃ  একাধিক জাতীয় পুরস্কারপ্রাপ্ত ময়মনসিংহের ঐতিহ্যবাহী নাট্য সংগঠন বহুরূপী নাট্য সংস্থার পরিবেশনায় “বৈরাম খাঁ এবং অতঃপর” নাটকটি জাতীয় নাট্য উৎসবে যাচ্ছে।

আগামী ৮ অক্টোবর বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের আয়োজনে জাতীয় নাট্য উৎসব ১৬’র মঞ্চে ঢাকাস্থ মহিলা সমিতি মঞ্চে এ নাটকটি মঞ্চস্থ হবে।

বহুরূপী নাট্য সংস্থার সচিব নাট্য ব্যক্তিত্ব শাহাদাত হোসেন খান হিলুর রচনা ও নির্দেশনায় জাতীয় উৎসবে প্রথম এই নাটকটি মঞ্চস্থ হবে।
নাটকটিতে বৈরাম খাঁ চরিত্রে মনি ভট্টাচার্য, বাতেন-মনির হোসেন খান তুষার, জুলেখা-নুসরাত ইমাম বুল্টি, জুলেখার মা-আনোয়ারা সুলতানা, লাল্টু-শাহাদাত হোসেন সৈকত, নসিমন বিবি-রেনু, শরৎ-নিয়াজ শাহরিয়া, নিয়াজ-আমজাদ হোসেন, কুইট্যা-মনিরুজ্জামান ও সবুর মনির হোসেন জীবন।
জাতীয় উৎসবে যোগদানের আগে গত রোববার সন্ধ্যা ৭টায় ময়মনসিংহ শিল্পকলা একাডেমী মিলনায়তনে “বৈরাম খাঁ এবং অত:পর” নাটকটির সফল মঞ্চায়ন হয়েছে।
উল্লেখ্য, গত ঈদুল আযহার দিনে বহুরূপী নাট্য সংস্থার কার্যালয়ে কে বা কারা অগ্নিসংযোগ করে বহুরূপীর ৪১ বছরের অর্জিত মূল্যবান দলিল, পান্ডুলিপি, সনদপত্র ও পুরস্কারসমূহ পুড়িয়ে দেয়। ওই ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। জেলা পুলিশ সুপারকে স্মারকলিপিও দেয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত ঘটনার কুশীলবরা রয়ে গেছেন অধরা। এমন প্রেক্ষাপটেও দৃঢ় প্রত্যয়ী বহুরূপীর সকল সদস্যরা জাতীয় উৎসবে সফল ভাবে মঞ্চায়ন করার জন্য নিরলস কাজ করে যাচ্ছে। #

ছবিঃ  ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমিতে মঞ্চস্থ বৈরাম খাঁ নাটকের একটি দৃশ্য।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:১৯ অপরাহ্ণ | অক্টোবর ০৬, ২০১৬