|

সমালোচনায় ভাবান্তর নেই হিগুয়াইনের

স্পোর্টস ডেস্ক:  জাতীয় দলে আশানুরূপ খেলতে না পারায় সমালোচনার মুখে পড়লেও তাতে তেমন ভাবান্তর নেই গনসালো হিগুয়াইনের।

আন্তর্জাতিক ফুটবলে এ পর্যন্ত ৩০ গোল করা হিগুয়াইন আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতার তালিকায় আছেন ষষ্ঠ স্থানে। কিন্তু দেশের পক্ষে টানা তিনটি ফাইনালে কোনো গোল করতে না পারায় সমালোচনা হচ্ছে তার, ওই তিন ফাইনালের সবকটিতেই হারে দেশটি।

সমালোচনা হলেও তা অবশ্য ঠিক ছুঁতে পারছে না হিগুয়াইনকে। আর্জেন্টিনার এই তারকা স্ট্রাইকারের মতে, ফুটবলের চেয়ে জীবনে আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয় আছে।

“একটা ওয়ান-অন-ওয়ানে গোল না করতে পারায় মানুষ আমার সমালোচনা করে, কিন্তু আমি কখনও নিজেকে নিয়ে সন্দেহ করিনি।”

“তবে একজন ফুটবলারের চেয়ে আমি এক জন মানুষ এবং আমারও অন্যদের মতো বাঁচার অধিকার আছে। কখনও কখনও আমাদের ভুগতে হয়। ফুটবল আমার জীবন, কিন্তু জীবনে এর চেয়েও গুরুত্বপূর্ন অনেক কিছু আছে।”
“তবে মানুষ যা বলতে চায় বলতে পারে ও সমালোচনা করতে পারে এবং আমাকে অপমান করতে পারে যদি এতে তারা খুশি হয়।”

“বিশ্বকাপের সাত ম্যাচের উপর ভিত্তি করে মানুষ মনস্থির করে আপনি ভালো খেলোয়াড় কি না। আপনি যদি গোল করতে পারেন তাহলে আপনি দারুণ খেলোয়াড় আর না করতে পারলে খারাপ। সবসময় আমি নিজেকে বিশ্বাস করব। আর যারা আমার (যোগ্যতা) নিয়ে সন্দেহ করে তা তারা সব সময়ই করবে।”

 

আগামী কয়েক দিনে আন্তর্জাতিক ফুটবলে নিজের গোলসংখ্যা আরেকটু বাড়িয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন হিগুয়াইন।
রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশ সময় আগামী শুক্রবার সকালে পেরুর মাঠে খেলবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর নিজেদের মাঠে বাছাইপর্বের পরের ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা।
দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে ব্রাজিল আছে দ্বিতীয় স্থানে। ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উরুগুয়ে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৩:৫০ পূর্বাহ্ণ | অক্টোবর ০৬, ২০১৬