|

সর্বশেষ

শেরপুর সীমান্তে বিদ্যুৎপৃষ্ট হয়ে বন্যহাতির মৃত্যু

এম খলিলুর রহমান, ঝিনাইগাতী প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতী সীমান্তে বিদ্যুৎ পৃষ্ট হয়ে বন্যহাতির মৃত্যু। গত রাত সাড়ে ৯ টার দিকে ঝিনাইগাতী উপপজেলার উত্তর পানবর এলাকায় বন্যহাতির মৃত্যুর ঘটনাটি ঘটে। ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
জানা যায়, রাত সাড়ে ৯টার দিকে ঝিনাইগাতী উপজেলার উত্তর পানবর গ্রামের ধান ক্ষেতে নেমে ধান খেয়ে পা দিয়ে মলে ধান নষ্ট করে একদল বন্যহাতি। এ সময় হাতি তাড়ানোর জন্য আগে থেকে রাখা পাতা জেনারেটরের বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক বন্যহাতির মৃত্যু হয়েছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, বন্যহাতির মারা যাওয়ার পর থেকে উত্তর পানবর ও পার্শ্ববতী এলাকায় বন্যহাতির দলের তান্ডব আরও বেড়ে গেছে।
এ ব্যাপারে কাংশা ইউনিয়নের চেয়ারম্যান মো. জহুরুল হক বলেন, বন্যহাতির আতঙ্কে গ্রামের সবাই আতংকিত। বেশ কিছুদিন যাবৎ ঝিনাইগাতীর পাহাড়ি অঞ্চলে মানুষ হাতির তান্ডবে চরম ভোগন্তিতে রয়েছে। সম্প্রতি ঝিনাইগাতী সীমান্তে বন্যহাতির আক্রমনে একজন নারী ও দুইজন আদিবাসী কৃষক মারা গেছে।
প্রকাশ থাকে যে, বন্যহাতির কবল থেকে নিজেরা বাচাঁর জন্য এবং ক্ষেতের ফসল রক্ষার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করেছেন স্থানীয় কৃষকরা। উল্লেখ্য, গত এক বছরে ঝিনাইগাতী ও শ্রীবরদী সীমান্তে এ নিয়ে মোট ৪টি বন্যহাতির মৃত্যুর ঘটনা ঘটেছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৫:০৯ অপরাহ্ণ | অক্টোবর ০২, ২০১৬