|

নিজেদের পরিবর্তন হলে সমাজে পরিবর্তন আসবে: মেয়র টিটু

1

স্টাফ রিপোর্টারঃ   প্রাচীনতম ময়মনসিংহ নগরীকে পরিবর্তনশীল উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে ময়মনসিংহ পৌরসভা। এর ধারাবাহিকতায় নগরীর ৪নং ওয়ার্ডের জামতলা বাইলেনের প্রায় তিনশতাধিক পরিবারের জন দূর্ভোগের অবসান হতে যাচ্ছে দীর্ঘ একযুগ পর।
শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে নগরীর জামতলা মসজিদ রোড বাইলেনের ভেতরের প্রায় তিন’শ মিটার সিসি রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন করেন ময়মনসিংহ পৌরসভার প্রতিশ্রুতিশীল মেয়র মোঃ ইকরামুল হক টিটু।
এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রায় একযুগেরও বেশি সময় ধরে অবহেলিত এ কাঁচা রাস্তাটির কোন সংষ্কার না করায় অল্প বৃষ্টিতেই হাঁটুর উপর পানি জলাবদ্ধ হয়ে থাকায় দূর্ভোগ পোহাতে হয়। অভ্যন্তরীন কোন্দলের কারণে রাস্তাটির নির্মাণ কাজ স্থগিত হয়ে যায়। গত বর্ষা মৌসুমে ভুক্তভোগী জন সাধারণ এ কাঁচা রাস্তাটি নির্মাণের দাবিতে দীর্ঘক্ষণ সড়ক অবরোধ করে রাখে। সড়ক অবরোধের সংবাদ শুনার পর মেয়র টিটু রাস্তাটি নতুন করে নির্মাণের প্রতিশ্রুতি দিলে এলাকাবাসী সেই আশ্বাসের প্রেক্ষিতে সড়ক অবরোধ তুলে নেয়।
দীর্ঘ প্রতিক্ষার পর তিনশতাধিক পরিবারের প্রায় চার হাজার জনসাধারণের জলাবদ্ধতা ও দূর্ভোগের অবসান হওয়ায় ময়মনসিংহ জেলা আ’লীগের সাবেক অন্যতম সদস্য ও ময়মনসিংহ পৌরসভার জননন্দিত মেয়র টিটুকে এলাকাবাসীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
এ সময় এলাকাবাসীর উদ্দেশ্যে মেয়র টিটু বলেন, নিজেদের পরিবর্তনে আন্তরিক না হলে সমাজকে পরিবর্তন করা সম্ভব নয়। শুধু আর্থিকভাবে নয়, নিজেরা পরিবর্তন হয়ে সমাজকেও পরিবর্তনের পাশাপাশি সমৃদ্ধশালী ও স্বনির্ভর জাতি গঠনে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, “আমি শতভাগ না পারলেও আপনাদের সন্তান বা ভাই হিসেবে নগর উন্নয়নের পাশাপাশি দারিদ্রতামুক্ত সমাজ গঠনে আমৃত্যু পর্যন্ত কাজ করে যাবো। নিজেদের পরিবর্তন হলে সমাজে পরিবর্তন আসবে।”
রাস্তা নির্মাণের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুর রহমান দুলাল, সংরক্ষিত কাউন্সিলর খোদেজা আক্তার, এলাকাবাসীর মাঝে আব্দুল বারী, ইলিয়াছ আহমেদ আকন্দ, আলম আহম্মেদ, ফারুক আহম্মেদ, উজ্জ্বল আহম্মেদ, আব্দুল্লাহ আল হীরাসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।
এর আগে সকালে নগরীর ১৬নং ওয়ার্ডের সেহড়া মুন্সীবাড়ি মোড় থেকে বদরের মোড় পর্যন্ত দু’শ মিটার সিসি রাস্তার নির্মাণ কাজ উদ্বোধন করেন মেয়র ইকরামুল হক টিটু। এ সময় কাউন্সিলর মোঃ শরাফ উদ্দিন আহম্মেদ, জেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক শংকর সাহাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:০০ অপরাহ্ণ | সেপ্টেম্বর ৩০, ২০১৬