|

ঝুঁকি নিয়ে রাজধানী ছাড়তে শুরু করেছে ঘরমুখো মানুষ

asdg

অনলাইন ডেস্কঃ  ঈদের ছুটি শুরু হচ্ছে আগামী রোববার থেকে। তবে শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় বৃহস্পতিবার থেকেই রাজধানী ছাড়তে শুরু করেছে ঘরমুখো মানুষ

রেল কর্মকর্তারা বলছেন, শুক্রবার সরকারি ছুটি থাকার কারণে বৃহস্পতিবার অনেকেই ঐচ্ছিক ছুটি নিয়ে বাড়ি রওয়ানা দিয়েছেন। ফলে বৃহস্পতিবার সবগুলো ট্রেনে যাত্রীদের ভিড় ছিল।

চাপ থাকলেও এবার যাত্রী পরিবহনে অতিরিক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে রেল কর্মকর্তারা বলেন, এবার ঈদ স্পেশাল ছাড়াও ঢাকা-চট্টগ্রাম রুটে অনেকগুলো ট্রেনে অতিরিক্ত বগি যুক্ত করা হয়েছে। তাছাড়া কিছু নতুন ট্রেনও নামানো হয়েছে অনেক রুটে। ফলে যাত্রীরা স্বাচ্ছন্দে বাড়ি ফিরতে পারছেন।

পরিবহন বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৯ আগস্ট থেকে ঈদের অগ্রিম টিকেট বিক্রি কার্যক্রম শুরু হয়। ওইদিন দেওয়া হয়েছে ৭ সেপ্টেম্বরের এর অগ্রিম টিকেট। পরদিন মঙ্গলবার ৩০ আগস্ট দেওয়া হয় ৮ সেপ্টেম্বরের অগ্রিম টিকেট, বুধবার ৯ সেপ্টেম্বর ও বৃহস্পতিবার দেওয়া হয়েছে ১০ সেপ্টেম্বরের টিকেট। ১ সেপ্টেম্বর ১০ সেপ্টেম্বরের এবং ২ সেপ্টেম্বর ১১ সেপ্টেম্বরের টিকিট দেওয়া হয়। একইভাবে ৫ সেপ্টেম্বর থেকে শুরু হয় ফিরতি টিকিট বিক্রি। চলবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত।

 

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ২:২৪ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০৯, ২০১৬