|

আজ থেকে মোহনগঞ্জ এক্সপ্রেস’র যাত্রা শুরু

অনলাইন ডেস্কঃ  ১৪টি কোচ নিয়ে নতুন আন্তঃনগর ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ তার যাত্রা শুরু । কমলাপুরে ট্রেনটির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি ট্রেনটির উদ্বোধনী যাত্রায় সঙ্গী হয়েছেন উপমন্ত্রী আরিফ খান জয়।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) দুপুর ২টা ৩০ মিনিটে কমলাপুর রেলস্টেশনে ট্রেনটি উদ্বোধন করেন রেলমন্ত্রী মুজিবুল হক।

ট্রেনটির উদ্বোধনী অনুষ্ঠানে  নেত্রকোনার সংসদ সদস্য ছবি বিশ্বাস,  প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব-১ সাজ্জাদুল হাসান, রেল সচিব ফিরোজ সালাউদ্দিন, রেল মহাপরিচালক আমজাদ হোসেন, রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. আবদুল হাই বক্তব্য রাখেন।

সূত্র জানায়, মোহনগঞ্জ এক্সপ্রেসে ৫৮ আসনের একটি এসি চেয়ার কোচ রয়েছে। আর ২৭ আসনের একটি প্রথম শ্রেণীর কোচ আছে। তিনটি শোভন চেয়ার কোচে ১৮০টি, ৭টি শোভন কোচে ৩৬০টি আসন থাকছে। আর একটি পাওয়ার কার ও একটি খাবার গাড়ি মিলিয়ে থাকবে আরও ৪০টি আসন।  সবমিলিয়ে ১৪টি বগি নিয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস নামের ট্রেনটি প্রতিদিন দুপুর ২টা ২০ মিনিটে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে প্রথমে ঢাকার বিমানবন্দর রেলওয়ে স্টেশন, পরে গফরগাঁও, ময়মনসিংহ, গৌরীপুর, শ্যামগঞ্জ, নেত্রকোনা, ঠাকুরাকোনা এবং বারহাট্টা রেলস্টেশন হয়ে রাত সাড়ে ৮টায় মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনে পৌঁছাবে।

এরপর ট্রেনটি ওইদিন রাত সাড়ে ১১টায় ফের মোহনগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে পরদিন ভোর ৬টায় ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছাবে। ট্রেনটির সাপ্তাহিক বন্ধ থাকবে সোমবার।

স্টেশন সূত্র আরও জানায়, নতুন এ ট্রেনে শুধু মোহনগঞ্জের যাত্রীদের জন্য ২২২টি আসন বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে শোভন ১২০টি, শোভন চেয়ার ৭০টি, এসি/স্নিগ্ধা ২০টি এবং  প্রথম বার্থ আসন ১২টি।

শোভন আসনের প্রতিটি টিকিটের মূল্য ১৮৫ টাকা, শোভন চেয়ার ২২০ টাকা, এসি/স্নিগ্ধা প্রতিটি ৪২৬ টাকা এবং প্রতিটি প্রথম বার্থ আসনের মূল্য ৪৯০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৩:৫৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৮, ২০১৬