|

সর্বশেষ

পশু কোরবানীর জন্য ২১টি ওয়ার্ডে ১৩০ টি স্পট নির্ধারণঃ মেয়র টিটু

স্টাফ রিপোর্টারঃ   আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে সরকারি নির্দেশনা মোতাবেক ময়মনসিংহ পৌরসভা কর্তৃক নির্ধারিত নগরীরর ২১টি ওয়ার্ডের ১৩০টি পয়েন্টে পশু কোরবানীর আহবান জানিয়েছেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু।
তিনি বলেন, এবার কোরবানীর ঈদ উপলক্ষে পৌরসভা থেকে ২১টি ওয়ার্ডে ১৩০ টি স্পট নির্ধারণ করে দেয়া হয়েছে। কোরবানীর বর্জ অপসারণের ক্ষেত্রে পৌরসভার নির্ধারিত স্থানগুলোতে বর্জ অপসারণে গুরুত্ব দেওয়া হবে। শহরকে পরিচ্ছন্ন রাখতে নির্ধারিত স্থানেই পশু কোরবানী করার আহবান জানিয়েছেন তিনি।
ময়মনসিংহ পৌরসভার সেনিটারী ইন্সপেক্টর দিপক মজুমদার জানান, উন্নত শহরে সুনির্দিষ্ট স্থান ছাড়া অন্য কোথাও পশু কোরবানী করা অসম্ভব। সে আলোকেই এ বছর প্রধানমন্ত্রীর কার্যালয় হতে জনস্বার্থে একটি নির্দেশনা জারি করা হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে যে প্রতিটি ওয়ার্ডের কয়েকটি স্থান কোরবানীর জন্য সুনির্দিষ্ট করে দিতে হবে।
তিনি বলেন, কেবলমাত্র নির্দিষ্ট স্থানেই পশু কোরবানী দেওয়া যাবে। তাই সরকারের এ কর্মসূচি সফল করতে প্রয়োজন ইতিবাচক মানসিকতা। বরাবরের মত সরকার কর্তৃক গৃহিত পৌরসভার এ উদ্যোগের সাথে সকলের সহযোগীতা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৭:১৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৫, ২০১৬