|

আনুষ্ঠানিকতাতেও রাঙিয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্কঃ  প্রথম চার ম্যাচের সবকটিতেই জিতে এক ম্যাচ আগেই চূড়ান্ত পর্বের টিকিট নিশ্চিত করে নেয় বাংলাদেশের মেয়েরা। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের শেষ ম্যাচটা ছিল শুধুই আনুষ্ঠানিকতার।

ইরান-তাইপের মতো শক্তিশালী দেশকে উড়িয়ে দিয়ে বাছাইপর্বের জায়গা করে নেওয়া বাংলাদেশের মেয়েরা শেষ ম্যাচে আরব আমিরাতের বিপক্ষেও জিতবে ফুটবলপ্রেমীরা তা ধরে নিয়েছিলেন আগেই। সংশয় ছিল শুধু গোলের ব্যবধানটা নিয়েই। বাংলাদেশের ভক্ত-অনুরাগীদের মোটেই হতাশ করলেন না কৃঞ্চা-সানজিদারা। শেষ ম্যাচে আমিরাতকেও উড়িয়ে দিল গোলাম রব্বানি ছোটনের দল।

সোমবার সকালে বাংলাদেশ এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ‘সি’ গ্রুপের শেষ ম্যাচে ৪-০ গোলে হারিয়েছে আমিরাতকে। গোটা বাছাইপর্ব জুড়ে তারা করলো মোট ২৬ গোল। সেইসঙ্গে টানা পাঁচ ম্যাচ জয়ে পুরো ১৫ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েই ২০১৭ সালের সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের টিকিট নিশ্চিত করল বাংলাদেশ।

এই ম্যাচেও নিজের জাত চিনিয়েছেন অধিনায়ক কৃঞ্চা রাণী সরকার। একাই দুই গোল করেছেন তিনি। ম্যাচের শুরুর দ্বিতীয় মিনিটেই তার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মারজিয়ার কর্নারে হেড করে স্বাগতিক সমর্থকদের উচ্ছ্বাসের জোয়ারে ভাসান তিনি। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে দলের দ্বিতীয় গোলটিও আসে কৃষ্ণার পা থেকে।

অধিনায়কের গোলে এগিয়ে যাওয়ার পাঁচ মিনিট পর আনুচিং মগিনি করেন দলের তৃতীয় গোল। এই গোলেও সহায়তা করেন বাংলাদেশের অধিনায়ক। আর প্রতিপক্ষের জালে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি হিসেবে খেলতে নামা দলের তারকা ফরোয়ার্ড তহুরা খাতুন।

তবে ব্যবধানটা আরও বেশি হতে পারতো বাংলাদেশের। ম্যাচের ৩৬ মিনিটে যে পেনাল্টি মিস করে বসেন শামসুন্নাহার। শুধু তাই নয়, এদিন আরও বেশ কয়েকটি গোলের সহজ সুযোগ মিস করে গোলাম রব্বানির শিষ্যরা। তারপরও এই জয়েই দারুণ তৃপ্ত বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৬:৪৬ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৫, ২০১৬