|

শিক্ষা ডটকম’র সম্পাদক সিদ্দিকুর রহমান কারাগারে

অনলাইন ডেস্কঃ  শিক্ষাবিষয়ক অনলাইন পোর্টাল দৈনিক শিক্ষা ডটকমের সম্পাদক সিদ্দিকুর রহমান খানকে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনে করা একটি মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রমনা থানায় করা এই মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক শওকত আলী সরকার তাঁকে (সিদ্দিকুর) আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছে আদালত। তবে প্রয়োজন হলে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে পুলিশ এই মামলায় তাকে কারাফটকে জিজ্ঞাসাবাদ করতে পারবে।

শুক্রবার ঢাকার চীফ ম্যাট্টোপলিটন(সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট মারুফ হাসান এই আদেশ দেন। পরে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়। আদালতে সিদ্দিকুর রহমানের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী  মোহাম্মদ খুরশীদ আলম খান, প্রশান্ত কর্মকার ও মোবিনুল ইসলাম।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাজধানীর শিক্ষা ভবনের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। ঢাকা শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ফাহিমা খাতুনের দায়ের করা আইসিটি আইনে করা একটি মামলায় সাংবাদিক সিদ্দিকুর রহমানকে গ্রেফতার করা হয়।

মামলার অভিযোগ বলা হয়েছে, সায়মা খাতুন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান থাকাকালীন বিভিন্ন ধরনের মানহানিকর খবর প্রকাশ হয়েছিল দৈনিক শিক্ষা ডটকমে। সুত্রঃ প্রিয়

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৬:০৭ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০৩, ২০১৬