|

আজ নতুন রূপে ময়মনসিংহে আসবে তিস্তা এক্সপ্রেস

14212788_1326223644062065_241989253003252623_n

স্টাফ রিপোর্টারঃ  রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনের ওয়াশপিটে ধোয়া-মোছা শেষে প্রস্তুত লাল-সবুজে ঘেরা ‘নতুন’ তিস্তা এক্সপ্রেস। ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে চলাচলকারী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি আজ ২ সেপ্টেম্বর নতুন কোচ নিয়ে যাত্রা শুরু করবে।

জানা গেছে, রেল মন্ত্রী মোঃ মুজিবুল হক ‘নতুন’ তিস্তা এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন করবেন। নতুন রেকের তিস্তার ১৮টি কোচ ইন্দোনেশিয়া থেকে আনা হয়েছে। নতুন যাত্রায় ট্রেনটিতে আগের চেয়ে সব শ্রেণীর আসন সংখ্যা বেড়েছে। বেড়েছে যাত্রীসেবার মানও।
ঢাকা থেকে জামালপুর চলাচলকারী অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ট্রেন এমনিতেই যাত্রীবোঝাই থাকে। দেশের সবচেয়ে বেশি যাত্রী পরিবহনকারী ট্রেনও বলা হয় এটিকে। আর পুর‍াতন বগির কারণে যাত্রাপথে নানা ভোগান্তি পোহাতে হতো এ ট্রেনের যাত্রীদের। নতুন রূপে তিস্তা এক্সপ্রেসকে ঘিরে যাত্রীরা আসার মুখ দেখছেন।

নতুন রূপে তিস্তা এক্সপ্রেস ট্রেনের বিষয়ে কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক সিতাংশু চক্রবর্ত্তী বলেন, নতুন রেকের তিস্তা এক্সপ্রেসে ১৮টি কোচ রয়েছে। এসব কোচে মোট আসন সংখ্যা ৯১৪টি। এর মধ্যে ৫টি এসি চেয়ার কোচে রয়েছে ৫৫টি করে ২৭৫টি আসন, ৯টি শোভন চেয়ার কোচে ৬০ করে রয়েছে ৫৪০টি আসন, ২টি এসি সিট কোচে ৩৩ করে রয়েছে ৬৬টি আসন। আর প্রথম শ্রেণীর একটি কোচে ৩৩টি আসন, একটি পাওয়ার কার ও দুটি খাবার কোচ রয়েছে ট্রেনটিতে।

ট্রেনটি সোমবার ছাড়া সপ্তাহের অন্যান্য দিন সকাল ৭টা ২০ মিনিটে কমলাপুর থেকে দেওয়ানগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়। আর দুপুর ২টা ৪০ মিনিটে দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে ঢাকায় পৌঁছে রাত ৮টা ১০ মিনিটে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১:৫৬ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০২, ২০১৬