|

আগামীকাল সারাদেশে জামায়াতের হরতাল

লোকলোকান্তর ডেস্কঃ  একাত্তরের মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীর মৃত্যুদণ্ডের  রিভিউ আবেদন খারিজ করে দণ্ড বহাল রাখার প্রতিবাদে বুধবার সারাদেশে সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালন করবে জামায়াত। তবে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিস, হজযাত্রীদের বহনকারী যানবাহন ও সংবাদপত্রের সঙ্গে সংশ্লিষ্ট গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে।

মঙ্গলবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বিভাগ বেঞ্চ রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ডের রায় বহাল রাখে। বেঞ্চের অন্য বিচারপতিরা হলেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও মোহাম্মদ বজলুর রহমান।

রিভিউ আবেদনই মীর কাসের আইনি লড়াইয়ের শেষ ধাপ। প্রাণভিক্ষার আবেদনের বিষয়টি নিস্পত্তি হলে যে কোন সময়ই তার মৃত্যুদণ্ড কার্যকর করতে পারবে সরকার। তবে মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত অন্য আসামীদের মধ্যে যারা প্রাণ ভিক্ষার আবেদন করেছিলেন তাদের সাজা মওকুফ করেননি রাষ্ট্রপতি।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৪:৩৬ অপরাহ্ণ | আগস্ট ৩০, ২০১৬