|

সর্বশেষ

৬ দফা দাবিতে দ্বিতীয় দিনের মত বাকৃবিতে কর্মবিরতি

মাসুদ রানা, ময়মনসিংহ, ৩০ আগষ্টঃ   ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা ছয় দফা দাবিতে দ্বিতীয় দিনের মত কর্মবিরতি পালন ও সমাবেশ করেছেন।

সোমবার ( ৩০ মঙ্গলবার ) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিন ঘণ্টা চলে এই কর্মসূচি।

কর্মচারীদের দাবির মধ্যে রয়েছে, অ্যাডহক ও মাস্টাররোল কর্চারীদের স্থায়ীকরণ, এলডিএ কাম টাইপিস্ট পদ পরিবর্তন করে কম্পিউটার অপারেটর হিসেবে উন্নীত করে বেতন ১২ হাজার টাকা করা, মাস্টার্স পাস করা কর্মচারীদের দ্বিতীয় পর্যায়ে উন্নীত করতে পাঁচ বছরের জায়গায় তিন বছর করা, চাকরির বয়স ৬৭ বছর করা, বন্ধের দিন কাজ করলে ওভারটাইম ভাতা প্রদান এবং চতুর্থ শ্রেণির কর্মচারীদের পর্যায়ক্রমে তৃতীয় শ্রেণিতে উন্নীত করা। সমাবেশ চলাকালে বক্তব্য দেন চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতির সভাপতি আবদুল  খালেক, সাধারণ সম্পাদক মাসুদুল আলম মাসুদ, তৃতীয় শ্রেণির কর্মচারীদের সভাপতি মো. নজরুল ইসলাম এবং উভয় সংগঠনের এজিএস মোশাররফ হোসেন ও মামুন। অবিলম্বে দাবি পূরণ না করলে আরো কঠোর কর্মসূচি দিয়ে দাবি আদায় করা হবে বলে হুঁশিয়ারি দেন কর্মচারী নেতারা।

কর্মচারী সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম অভিযোগ করেন, এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন সমিতির নেতাদের সঙ্গে দাবির বিষয়ে লিখিত সমঝোতা করে ১৫ দিনের মধ্যে তা বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন। গতকাল ১৫ দিন অতিবাহিত হয়েছে, অথচ কোনো উদ্যোগ না নেওয়ায় তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৪:০২ অপরাহ্ণ | আগস্ট ৩০, ২০১৬