|

সর্বশেষ

ময়মনসিংহে পত্রিকা অফিসে হামলাকারীকে গ্রেফতারের দাবিতে সম্পাদকদের আল্টিমেটাম

গত ২৫ আগস্ট বৃহস্পতিবার দৈনিক ব্রহ্মপুত্র এক্সপ্রেস পত্রিকা অফিসে সন্ত্রাসী হামলার প্রতিবাদে রবিবার বিকেলে ময়মনসিংহ সংবাদপত্র শিল্পমালিক সমিতির আহবানে ময়মনসিংহ থেকে প্রকাশিত বিভিন্ন দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার মালিক সম্পাদকদের এক জরুরী সভা সংগঠনের অস্থায়ী কার্যালয় ৪১ ছোট বাজার ময়মনসিংহে অনুষ্ঠিত হয়।
সভায় দৈনিক ব্রহ্মপুত্র এক্সপ্রেস পত্রিকা অফিসে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এ ঘটনাকে ময়মনসিংহ থেকে প্রকাশিত সকল সংবাদপত্রের উপর আঘাত হিসেবে গণ্য করেন সম্পাদকবৃন্দ। আঞ্চলিক সংবাদপত্রগুলো প্রতিদিন নানা প্রতিকূলতার মধ্যদিয়ে সংবাদপত্র প্রকাশনা অব্যাহত রেখেছে। নেতৃবৃন্দ বলেন, জঙ্গিবাদ মোকাবেলায় পুরো জাতি যখন ঐক্যবদ্ধ, জঙ্গিবাদ নির্মূলে সরকার যখন সফল, ঠিক তখনই একটি চক্র দেশকে অসি’তিশীল করার লৰে বিনা উস্কানিতে সংবাদপত্র অফিসে হামলা করে সাংবাদিকদের আহত করার মত ঘটনা ঘটাচ্ছে। সম্পাদকবৃন্দ এসব সন্ত্রাসীদের ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী এবং গোয়েন্দা সংস’ার প্রতি তৎপর হওয়ার আহবান জানান। সংবাদপত্র অফিসে সন্ত্রাসী হামলার ঘটনা ময়মনসিংহ থেকে প্রকাশিত সংবাদপত্রের সম্পাদকবৃন্দ এবং সংশিৱষ্ট সাংবাদিকবৃন্দ কখনই মেনে নিবে না। সন্ত্রাসী হামলার সাথে জড়িত শহিদুলৱাহসহ তার সাঙ্গপাঙ্গদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে।
সভায় নেতৃবৃন্দ হামলায় জড়িত সন্ত্রাসী শহিদুলৱাহসহ তার সাঙ্গপাঙ্গদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের আলটিমেটাম দেন। এ ব্যাপারে তারা পুলিশের উর্দ্ধতন কর্তৃপৰের দৃষ্টি আকর্ষণ করেন। আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতার করা না হলে সকল সংবাদপত্র মালিক সম্পাদক এবং সংবাদ কর্মীরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে বলে সভায় হুশিয়ার করা হয়। ময়মনসিংহ সংবাদপত্র শিল্প মালিক সমিতির সহ-সভাপতি দৈনিক আজকের খবর পত্রিকার সম্পাদক মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও সংগঠনের সাধারন সম্পাদক দৈনিক দিগন্ত বাংলার সম্পাদক প্রকাশক আ ন ম ফার্বকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন দৈনিক লোক-লোকান্তর পত্রিকার সম্পাদক প্রকাশক আমিনুল ইসলাম, দৈনিক শ্বাশত বাংলার সম্পাদক প্রকাশক আলী আজগর রবীন, দৈনিক আলোকিত ময়মনসিংহ ময়মনসিংহ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক প্রদীপ ভৌমিক, ময়মনসিংহ প্রতিদিন পত্রিকার প্রকাশক ও সম্পাদক মন্ডলীর সভাপতি ড. অধ্যৰ ইদ্রিস আলী, দৈনিক সকালের দুনিয়া পত্রিকার প্রকাশক সম্পাদক অধ্যৰ জামাল উদ্দিন, দৈনিক ভোরের অপেৰা পত্রিকার সম্পাদক প্রকাশক শফিকুল বাসার, দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার বার্তা সম্পাদক রবীন্দ্রনাথ পাল, দৈনিক বিশ্বের মুখপত্র পত্রিকার সম্পাদক প্রকাশক এনবিএম ইব্রাহিম খলিল, সাপ্তাহিক আল মিনার পত্রিকার সম্পাদক হেলাল উদ্দিন, সাপ্তাহিক বার্তা সমারোহ পত্রিকার সম্পাদক প্রকাশক উমর ফারুক, সাপ্তাহিক ত্রিশাল বার্তার সম্পাদক প্রকাশক শামীম আজাদ আনোয়ার প্রমুখ। সভায় একাত্বতা ঘোষনা করেছেন ভারতে অবস’ানরত দৈনিক সবুজ পত্রিকার সম্পাদক প্রকাশক ও ময়মনসিংহ সংবাদপত্র সম্পাদক পরিষদের সভাপতি আফছর উদ্দিন। এছাড়াও দৈনিক জাহান পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যাপিকা রেব্‌েকা ইয়াসমিন, দৈনিক কালের আলো পত্রিকার সম্পাদক আব্দুলৱাহ আল মামুন খান, দৈনিক স্বদেশ সংবাদ পত্রিকার প্রকাশক গোলাম রসুল তালুকদার, দৈনিক স্বদেশ সংবাদ পত্রিকার সম্পাদক শ্রী জগদীশ চন্দ্র সরকার, দৈনিক দেশের খবর পত্রিকার সম্পাদক প্রকাশক এফএমএ সালাম, দৈনিক স্বজন পত্রিকার সম্পাদক মোহাম্মদ শাহজাহান, দৈনিক লোক-লোকান্তর পত্রিকার নির্বাহী সম্পাদক শাহিদুল আলম খসরু, দৈনিক আলোকিত নেত্র পত্রিকার সম্পাদক প্রকাশক মনির্বজ্জামান, দৈনিক হৃদয় বাংলা পত্রিকার সম্পাদক প্রকাশক ফরিদা ইয়াসমিন রত্না, দৈনিক মাটি ও মানুষ পত্রিকার প্রকাশক সম্পাদক ফখর্বল ইসলাম চৌধুরী বাপ্পী, দৈনিক মাটি ও মানুষ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আশিক চৌধুরী, দৈনিক নবকল্যাণ পত্রিকার সম্পাদক প্রকাশক নবদ্বীপ কুমার সাহা, সাপ্তাহিক ফুলপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক হুমায়ুন কবীর মুকুল সভায় একাত্বতা প্রকাশ করেন।
: খবর প্রেস বিজ্ঞপ্তি

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:১৪ অপরাহ্ণ | আগস্ট ২৮, ২০১৬