|

সর্বশেষ

ময়মনসিংহে ব্রহ্মপুত্র এক্সপ্রেস অফিসে সন্ত্রাসী হামলা: সাংবাদিক সংগঠনের নিন্দা

স্টাফ রিপোর্টার :
ময়মনসিংহে দৈনিক ব্রহ্মপুত্র এক্সপ্রেস অফিসে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ সময় অফিসে অবস’ানরত দৈনিক ব্রহ্মপুত্র এক্সপ্রেসের সম্পাদক ও ইন্ডিপেন্ডেন্ট টিভি ও যায়যায়দিনের’র ময়মনসিংহ প্রতিনিধি আবু সালেহ মো: মূসা এবং দেশ টিভির প্রতিনিধি ইলিয়াস আহমেদ সন্ত্রাসী হামলায় আহত হয়। এসময় অন্যান্য সাংবাদিকরাও আতংকিত হয়ে পড়ে। পরে পুলিশ ঘটনাস’লে এসে পরিসি’তি নিয়ন্ত্রনে আনে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে এ ঘটনা ঘটে।
প্রত্যৰদর্শীরা জানায়, রামবাবু রোড এলাকার অলকা নদী বাংলা কমপেৱক্সের পাশে স’ানীয় শহীদুলৱাহ সাঙ্গপাঙ্গ নিয়ে রেলওয়ে ইঞ্জিনিয়ার আব্দুর রহিমকে বেদড়ক পিটায়। এক পর্যায়ে সন্ত্রাসীরা আব্দুর রহিমের ভবনে প্রবেশ করে নিচতলায় ব্রহ্মপুত্র এক্সপ্রেস অফিসে হামলা চালায়। এ সময় খবর পেয়ে পাশেই অবসি’ত দৈনিক ব্রহ্মপুত্র এক্সপ্রেস এর সাংবাদিকরা এগিয়ে আসে। সাংবাদিকরা পরিসি’তি দেখে পুলিশকে অবগত করলে সন্ত্রাসীরা সাংবাদিকদের উপর চড়াও হয়। সন্ত্রাসীরা পত্রিকা অফিসে ঢুকে দুই সাংবাদিককে বেধড়ক মারধর করে ও পত্রিকা অফিসের কম্পিউটার, ক্যামেরা ও আসবাবপত্র ভাংচুর করে। পরে ২ নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ফার্বক ফোর্স নিয়ে ঘটনাস’লে আসলে পরিসি’তি নিয়ন্ত্রনে আসে। এ ঘটনার পরই ময়মনসিংহে কর্মরত সাংবাদিক, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ব্রহ্মপুত্র পত্রিকা অফিস পরিদর্শন করেন। এ বিষয়ে দৈনিক ব্রহ্মপুত্র এক্সপ্রেস পত্রিকার সম্পাদক আবু সালেহ মো: মূসা জানান, এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এ নিয়ে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামর্বল ইসলাম জানান, আমি সরেজমিনে ঘটনাস’ল পরিদর্শন করে এসেছি। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস’া নেয়া হচ্ছে। পত্রিকা অফিসে হামলাকারী অপরাধী কাউকে ছাড় দেয়া হবে না।
ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে)’ এর সভাপতি আতাউল করিম খোকন সাধারন সম্পাদক মীর গোলাম মোস্তফা এই সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা জানান। তারা এ ন্যাক্কারজনক ঘটনায় জড়িত সন্ত্রাসী শহীদুলৱাহ সহ সকলকে আইনের আওতায় এনে দ্র্বত শাস্তির দাবি জানান। ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারন সম্পাদক বাবুল হোসেন এক বিবৃতিতে এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সন্ত্রাসীদের দ্র্বত গ্রেফতারের দাবি জানিয়েছেন। ময়মনসিংহ সিটি প্রেসক্লাবের সভাপতি আইয়ুব আলী সাধারন সম্পাদক মতিউল আলম এক বিবৃতিতে এ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা দোষীদের দ্র্বত গ্রেফতারের দাবি জানান। ময়মনসিংহ টিভি জার্ণালিষ্ট এসোসিয়েশনের সভাপতি অমিত রায় এক বিবৃতিতে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি অবিলম্বে পত্রিকা অফিসে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। ময়মনসিংহ সংবাদপত্র সম্পাদক পরিষদের সভাপতি আফছর উদ্দিন এবং সাধারন সম্পাদক মোশাররফ হোসেন এ সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী দেন তারা। ময়মনসিংহ সংবাদপত্র শিল্প মালিক সমিতির সভাপতি অধ্যাপিকা রেবেকা ইয়াসমিন ও সাধারন সম্পাদক আনম ফার্বক এক বিবৃতিতে এ সন্ত্রাসী হামলাকে ময়মনসিংহের সকল সংবাদপত্রে উপর আঘাত বলে দাবি করে তারা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান, অন্যথায় ময়মনসিংহের স’ানীয় সংবাদপত্রের মালিক ও সাংবাদিকদের সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে বলে জানান। ময়মনসিংহ বিভাগীয় সম্পাদক পরিষদের সভাপতি প্রদীপ ভৌমিক ও সাধারন সম্পাদক আজগর হোসেন রবিণ এক যুক্ত বিবৃতিতে ব্রহ্মপুত্র পত্রিকা অফিসে সন্ত্রাসী হামলার ঘটনায় তব্রি নিন্দা জানান এবং দোষীদের দ্র্বত গ্রেফতারের দাবি জানান।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:৩৫ অপরাহ্ণ | আগস্ট ২৬, ২০১৬