|

তিস্তায় যোগ হচ্ছে লাল-সবুজ বগি

আর দু’একদিনের মধ্যে ইন্দোনেশিয়ান লাল-সবুজ নতুন কোচসহ যাত্রা শুরু করবে  জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে ঢাকাগামী আন্তনগর তিস্তা এক্সপ্রেস। অপরদিকে সুবর্ণ এক্সপ্রেসে লাল-সবুজ বগি দেওয়া আপাতত স্থগিত করেছে রেল মন্ত্রণালয়।

রেল ভবন সূত্র জানায়, এ সপ্তাহেই তিস্তা এবং পারাবতের পুরাতন সবগুলো বগি খুলে ইন্দোনেশিয়া থেকে আনা নতুন কোচ যুক্ত করে দেওয়া হবে।

রেল ভবনে রোববার (২১ আগস্ট) বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানা যায়। প্রায় দু’ঘণ্টাব্যাপী বৈঠকে রেলের ঈদ প্রস্তুতি ছাড়াও গুরুত্ব পায় নতুন কোচ সংযোজনের বিষয়টি।

পরে সংবাদ সম্মেলনেও এমন ইঙ্গিত দেন রেলওয়ে মহাপরিচালক আমজাদ হোসেন। তিনি বলেন, দু’একদিনের মধ্যে তিস্তা এক্সপ্রেস পুরোপুরি রিপ্লেস হয়ে যাবে। পারাবতেও বগি যুক্ত হবে।

বৈঠকে অংশ নেওয়া রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সুবর্ণ এক্সপ্রেসে নতুন ইন্দোনেশিয়ান কোচ দেওয়া স্থগিত হয়েছে। এটি ঈদের আগে না পরে দেওয়া হবে সেটিও নিশ্চিত নয়। তবে নিশ্চিত বিষয় হচ্ছে, পারাবত এক্সপ্রেস ও তিস্তা সোনার বাংলার মতো বগি পেয়ে যাচ্ছে।

রেলওয়ের পূর্বাঞ্চলের এক কর্মকর্তা জানান, পারাবত এক্সপ্রেসে যুক্ত করার জন্য চট্টগ্রামের পাহাড়তলীতে ১৬টি ইন্দোনেশিয়ান কোচ প্রস্তুত আছে। রেলওয়ে ট্রাফিক বিভাগ এ ১৬টির মধ্যে কতটি এসি ও নন এসি লাগবে তা ঠিক করবে। একইভাবে আরও ১৬টি কোচ যুক্ত হবে তিস্তাতেও। সুত্রঃ বাংলানিউজ

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৪:২০ অপরাহ্ণ | আগস্ট ২২, ২০১৬