|

ঈশ্বরগঞ্জে ইউপি সচিবকে মারধর করে চেকে স্বাক্ষরঃ চেয়ারম্যান-মেম্বারদের বিচার দাবিতে সচিবদের মানববন্ধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি-
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মগটুলা ইউনিয়নের আ’লীগ মনোনীত নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বার ইউপি সচিবকে মারধর করে জোরপূর্বক এলজিএসপি-২ প্রকল্পের কাজ না করেই ৫ টি ‘বৱ্যাঙ্ক’ চেকে স্বাৰর করিয়ে নেওয়ার ঘটনার বিচার দাবিতে মানববন্ধন করেছেন সচিবরা। গতকাল রোববার উপজেলা পরিষদের সামনে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতির উদ্যোগে ওই কর্মসূচি পালন করা হয়।
মগটুলা ইউনিয়নের আ’লীগ মনোনীত নির্বাচিত চেয়ারম্যান মো. বদর্বজ্জামান মামুন সচিব মো. আব্দুল আউয়ালকে এলজিএসপি-২ প্রকল্পের ৫ টি ‘বৱ্যাঙ্ক’ চেকে জোরপূর্বক স্বাৰর করিয়ে নেন। ওই ঘটনায় বৃহস্পতিবার রাতে ঈশ্বরগঞ্জ থানায় ইউপি সচিব আবদুল আউয়াল বাদি হয়ে ইউপি চেয়ারম্যান বদরুজ্জামান মামুন, ইউপি সদস্য আসকর আলী, আবদুল মান্নান, অবদুর রহিম ও ইউপি সদস্য আবদুল মান্নানের ছেলে লোকমান হোসেনকে আসামি করে মামলা করা হয়। সরকারি কাজে বাধা প্রদান, জোরপূর্বক বৱ্যাঙ্ক চেকে স্বাৰর, মারধর ও হত্যার হুমকির অভিযোগে মামলাটি করা হয়। ওই অবস’ায় বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি ঈশ্বরগঞ্জ শাখার উদ্যোগে রোববার উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করা হয়। এতে ইউপি চেয়ারম্যান ও সদস্যরা জোরপূর্বক কাজ না করেই সাদা চেকে স্বাৰর এবং সচিবকে শারীরিকভাবে নির্যাতন করার প্রতিবাদে ন্যায় বিচারের দাবি জানায় জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত ইউপি সচিবরা। মানববন্ধনে বক্তব্য রাখেন সচিবদের সংগঠন ইউপি সচিবদের কেন্দ্রিয় কমিটির তথ্য বিষয়ক উপদেষ্টা সিএন সরকার, জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, খসরুজাম্মান প্রমুখ।
ইউপি চেয়রাম্যান বদর্বজ্জামান মামুন বলেন, নিয়ম মেনে এলজিএসপির টাকা ব্যাংক থেকে তোলা হয়েছে। সচিবের আনা অভিযোগ ভিত্তিহীন। পুলিশ তদন্ত ছাড়াই তার বির্বদ্ধে মামলা নিয়েছে।
ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব কুমার সরকার বলেন, সচিবের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। ঘটনাটি নিয়ে ইতোমধ্যে থানায় মামলা হয়েছে। ইউএনও বলেন, স’ানীয় সরকার বিভাগের উপ-পরিচালকের নির্দেশে ওই ইউনিয়নের ব্যাংক হিসাব পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লেনদেন বন্ধ রাখতে ব্যাংকে নির্দেশ দেওয়া হয়েছে। কর্তৃপৰ বিষয়টি তদন্ত করে ব্যবস’া নেবে। ##

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:২১ অপরাহ্ণ | আগস্ট ২১, ২০১৬