|

সর্বশেষ

২১ আগস্টের বর্বোরোচিত ১২তম বার্ষিকীতে ময়মনসিংহ শহর ছাত্রলীগের স্মারক উন্মোচন

স্টাফ রিপোর্টারঃ   ২১ আগস্ট বর্বোরোচিত ও ভয়াবহ গ্রেনেড হামলার ১২তম বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ শহর ছাত্রলীগ উদ্যোগে স্মারক প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়েছে।

রোববার দুপুরে জেলা পরিষদ কার্যালয়ে এ মোড়ক উন্মোচন করেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা।

২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে নৃশংস সেই গ্রেনেড হামলায় নিহত হন আওয়ামীলীগ নেত্রী ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন। গ্রেনেডের স্প্রিন্টারের আঘাতে আহত হন তিন শতাধিক নেতাকর্মী। শেখ হাসিনা ওই হামলায় অল্পের জন্য প্রাণে রক্ষা পান। আজ ২০০৪ সালের বর্বোরোচিত ও ভয়াবহ গ্রেনেড হামলার ১২তম বার্ষিকী পালিত হচ্ছে।

ময়মনসিংহে স্মারক শহর ছাত্রলীগ উদ্যোগে উন্মোচনে শহর ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ, কোতোয়ালী ছাত্রলীগের দপ্তর সম্পাদক রেজাউল করিম রাসেল, শহর ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন রানা, মারুফ ইয়াজদানী, রুবেল আহম্মেদ, আশিক তন্ময় প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় অ্যাডভোকেট জহিরুল হক খোকা বলেন, ‘২১ আগস্টে মৃত্যুর জাল ছিন্ন করে অলৌকিকভাবে বেঁচে গিয়েছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। দ্রুত সময়ের মধ্যে এ হত্যাযজ্ঞের খলনায়ক ও আসামিদের বিচারের ব্যবস্থা করতে হবে।’

এ প্রকাশনায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে বার বার হত্যার অপচেষ্টার নেপথ্য, বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানার লেখা ‘আমার আইভি চাচী’, রক্তঝরা শোকাবহ ১৫ আগস্টের ধারাবাহিকতায় ২১ আগস্ট ট্র্যাজেডি, জজ মিয়ার গল্প বিচার নাকি অবিচার শীর্ষক অনেক লেখাই ঠাঁই পেয়েছে এই স্মারকে।

স্মারক প্রকাশনার মোড়ক উন্মোচনকালে ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ তার বক্তব্যে বিএনপি’র জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিদের দ্রুত বিচারের আওতায় এনে ফাঁসি নিশ্চিতের দাবি জানান।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:২৭ অপরাহ্ণ | আগস্ট ২১, ২০১৬