|

এইচএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষার পদ্ধতি

1462481589_90

লোক লোকান্তর ডেস্কঃ  এইচএসসি, আলিম ও সমমানের ২০১৬ সালের পরীক্ষার ফল বৃহস্পতিবার প্রকাশ করা হয়েছে।

এবার সব বোর্ড মিলে পরীক্ষার্থী ছিল ১২ লাখ ১৮ হাজার ৬২৮ জন। এর মধ্যে ছয় লাখ ৫৪ হাজার ১১৪ জন ছাত্র এবং পাঁচ লাখ ৬৪ হাজার ৫১৪ জন ছাত্রী। আটটি বোর্ডের অধীনে এইচএসসিতে ১০ লাখ ২০ হাজার ১০৯ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় ৯১ হাজার ৫৯১ ও এইচএসসি ভোকেশনালে (কারিগরি) এক লাখ দুই হাজার ১৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল।

এইচএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষা পদ্ধতিঃ

রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক থেকে আগামী ১৯ থেকে ২৫ অগাস্ট পর্যন্ত এইচএসসি ও সমমানের ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে। ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অৰর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফি বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর-চওঘ) দেয়া হবে।

প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য দেড়শ’ টাকা হারে চার্জ কাটা হবে। যে সব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে যে সকল বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে দুটি পত্রের জন্য মোট ৩০০ টাকা ফি কাটা হবে। একই এসএমএসে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, এৰেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৩:৩৬ পূর্বাহ্ণ | আগস্ট ২০, ২০১৬