|

ফুলবাড়িয়ায় কাবাডি খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ : আহত-৪

 

ফুলবাড়িয়া ব্যুরো অফিস : ময়মনসিংহের ফুলবাড়িয়ায় কাবাডি খেলাকে কেন্দ্র করে মারধরের ঘটনায় ফুলবাড়িয়া-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিৰোভ করেছে শিৰার্থীসহ খেলোয়াররা। এ ঘটনায় আহত অন্তত ৪জন কে উপজেলা স্বাস’্য কমপেৱক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়েছে।
জানা যায়, ৪৫তম বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্‌রাসা গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে কাবাডি খেলা ফুলবাড়ীয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বাছাই পর্ব শুরু হয়।
বাছাই পর্বে ফুলবাড়ীয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় বনাম তেলীগ্রাম উচ্চ বিদ্যালয় এর মধ্যে নির্ধারিত সময়ে উভয় গ্র্বপ সমান পয়েন্ট অর্জন করে। দ্বিতীয় পর্বে খেলা শুর্ব হওয়ার আগেই তেলীগ্রাম উচ্চ বিদ্যালয়ের খেলোয়ারদের উপর হঠাৎ আক্রমণ করে প্রতিপৰ ফুলবাড়ীয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিৰার্থীরা। পরে পুলিশী হস্তৰেপে ঘটনা নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় তেলীগ্রাম উচ্চ বিদ্যালয়ের আহত চার শিক্ষার্থী সাদিক (৮ম), মুন্না (১০ম), মামুন (৯ম) ও শাহীন (৯ম)। ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে শিৰার্থীরা থানা, উপজেলা নির্বাহী অফিস, উপজেলা শিৰা অফিসের সামনে বিক্ষোভ করে। পরে তারা ফুলবাড়িয়া-ময়মনসিংহ সড়ক অবরোধ করলে সুষ্ঠু বিচারের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিৰার্থীরা।
অনেক প্রধান শিৰক অভিযোগ করে বলেন, এটা নতুন কোন বিষয় নয়, আমাদের ছাত্র-ছাত্রীরা খেলতে আসে, কেননা আসলেই মারামারি হয়। গত বছর হরেকৃষ্ণ ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ছাত্রদের উপর হামলা চালায়।
প্রধান শিক্ষক মো. আফতাব উদ্দিন জানান, উপজেলা ক্রীড়া কমিটি ও ইউএনও কে বিষয়টি অবহিত করা হয়েছে।
ফুলবাড়ীয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান মো. আব্দুল হাই জানান, ঘটনাটি সম্পর্কে আমি অবগত নই, আমার স্কুলের ছেলেরা ঘটনার সাথে জড়িত নয়। বাইরের ছেলেরা ঘটনা ঘটাতে পারে।
উপজেলা স্কুল ও মাদ্‌রাসা গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিৰা অফিসার নাসরিন আক্তার জানান, উপজেলা ক্রীড়া কমিটি আছে, কমিটির সিদ্ধান্তই চুড়ান্ত।
ফুলবাড়ীয়া থানার সেকেন্ড অফিসার এস আই আবুল খায়ের জানান, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস’া নেয়া হবে।
উপজেলা স্কুল ও মাদ্‌রাসা গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এড. আজিজুর রহমান, কোমলমতি শিশুরা মারামারিতে জড়িয়ে পড়বে তা কোন ভাবেই কাম্য নয়। নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অবশ্যই তাদের বির্বদ্ধে ব্যবস’া নেয়া হবে। যাতে তারা ভবিষৎ আন্ত উপজেলার কোন খেলায় অংশ গ্রহণ না করতে পারে সেটাও নিশ্চিত করা হবে। ###

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:৫৯ অপরাহ্ণ | আগস্ট ১৮, ২০১৬