|

সর্বশেষ

আজ ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস ময়মনসিংহে নাশকতা প্রতিরোধ সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

স্টাফ রিপোর্টার | ১৭ আগস্ট ২০১৬, বুধবার

আজ ১৭ আগস্ট। ২০০৫ সালের এই দিনে ময়মনসিংহসহ দেশের ৬৩ জেলার ৩৫০টি স্থানে একযোগে বোমা হামলা চালিয়েছিল নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। নারকীয় এ হামলার বার্ষিকীতে ময়মনসিংহ জেলায় বিশেষ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।    খোঁজ নিয়ে জানা যায়, জেএমবির বোমা হামলায় কেঁপে ওঠে ময়মনসিংহের অফিসপাড়া। ওই দিন বেলা ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, জেলা আইনজীবী সমিতি, জেলা প্রশাসক অফিসের সামনের পুকুরপাড়, রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) অফিসের প্রবেশ ফটক, গাংগিনার পাড় পানির ট্যাঙ্কির পাশসহ বেশ কয়েকটি স্থানে বোমা হামলা হয়। এ ঘটনায় আইনজীবী সমিতির দোতলা থেকে আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত হয়েছিলেন অন্তত পাঁচজন।

এ ঘটনায় ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় পরদিন ১৮ আগস্ট বিস্ফোরকদ্রব্য আইন ও বিশেষ ক্ষমতা আইনে তিনটি আলাদা মামলা করে পুলিশ। তিনটি মামলায় আসামি করা হয় অন্তত ৫০ জনকে।

১৭ আগস্টের বার্ষিকীতে আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থানের বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ র‍্যাব-১৪-এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল শরীফুল ইসলাম জানান, যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধে নিয়মিত টহল ছাড়াও বিশেষ টিম মাঠে রয়েছে। গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

ময়মনসিংহ রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ‘পুলিশের নিয়মিত কাজই হচ্ছে অপরাধ দমন করা ও নাশকতা প্রতিরোধ করা। তবে আজ ১৭ আগস্টে বিভাগীয় শহরসহ রেঞ্জের সব জেলার পুলিশ সুপারদের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে। অপরাধ করলে কেউ ছাড় পাবে না।’

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:২৩ অপরাহ্ণ | আগস্ট ১৭, ২০১৬