|

শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালায় শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টারঃ   জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৬ পালন উপলক্ষে বাংলাদেশ জাতীয় জাদুঘরের নিয়ন্ত্রণাধীন ময়মনসিংহস্থ শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালার উদ্যোগে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকাল ১০.০০টা থেকে দুপুর ১২.০০টা পর্যন্ত শিশু কিশোরদের এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শিশু শ্রেণি থেকে দশম শ্রেণির ছাত্র ছাত্রীদের মোট চারটি বিভাগে ভাগ করে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। শিশু থেকে প্রথম শ্রেণি ক-বিভাগ আঁকার বিষয় উন্মুক্ত (ইচ্ছেমত), দ্বিতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি খ-বিভাগ আঁকার বিষয় বঙ্গবন্ধুর প্রতিকৃতি, ষষ্ঠ শ্রেণি থেকে অস্টম শ্রেণি গ-বিভাগ আঁকার বিষয় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং নবম শ্রেণি থেকে দশম শ্রেণি ঘ-বিভাগ আঁকার বিষয় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন।

প্রতিযোগিতায় ক-বিভাগে ৬৫ জন, খ-বিভাগে ৩৪ জন, গ-বিভাগে ১৮ জন এবং ঘ-বিভাগে ০৬ জনসহ মোট ১২৩ জন শিশু কিশোর অংশগ্রহণ করেছে। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন শিল্পী তপন কুমার সরকার, সহকারী অধ্যাপক, চারুকলা বিভাগ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ও শিল্পী মুহম্মদ আব্দুল রউফ, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত), শিল্পাচার্য জয়নুল আবেদিন চারুকলা ইন্সটিটিউট, ময়মনসিংহ। চিত্রাঙ্কন প্রতিযোগিতার সভাপতিত্ব করেন সংগ্রহশালার উপ-কীপার জনাব কঙ্কন কান্তি বড়ুয়া।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:১৭ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০১৬