|

শেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান : মেয়াদোত্তীর্ণ সিগারেট বিক্রির অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা

sherpur- mobile court picture- 13.08.2016

শেরপুর সংবাদদাতা: শেরপুরে মেয়াদোত্তীর্ণ নকল সিগারেট বিক্রির দায়ে মো. রুহুল আমিন (২৮) নামে একজনকে দশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। র্বহুল শেরপুর জেলা শহরের মীরগঞ্জ এলাকার মো. কালু মিয়ার ছেলে। আজ ১৩ আগস্ট শনিবার দুপুরে শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের জ্যেষ্ঠ সহকারী কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মো. মেহেদী হাসান এ জরিমানা করেন। এ সময় আদালতের নির্দেশে জব্দ করা ৯৭ কার্টন নকল বেনসন অ্যান্ড হেজেস সিগারেট জনসমৰে পুড়িয়ে ফেলা হয়।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দন্ডপ্রাপ্ত র্বহুল আমিন বেশ কিছুদিন ধরে ঢাকাসহ দেশের বিভিন্ন স’ান থেকে নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ সিগারেট সংগ্রহ করে শেরপুর শহরের বিভিন্ন মনোহারী দোকানে বিক্রি করে আসছিলেন। এরই অংশ হিসেবে তিনি (র্বহুল) তিন দিন আগে এক লাখ ৮৮ হাজার টাকা মূল্যের ৯৭ কার্টন নকল বেনসন অ্যান্ড হেজেস সিগারেট শেরপুর শহরের রঘুনাথ বাজার এলাকার মনোহারী ব্যবসায়ী রাজীব চন্দ্রসাহার নিকট বিক্রি করেন। কিন’ গ্রাহকের নিকট এসব সিগারেট বিক্রি করতে গিয়ে রাজীব সাহা বুঝতে পারেন সিগারেটগুলোর মেয়াদ উত্তীর্ণহয়ে গেছে এবং তিনি আর্থিক দিক থেকে ৰতিগ্রস্ত হয়েছেন। বিষয়টি তিনি (রাজীব সাহা) সদর থানা পুলিশকে জানান।
পরে আজ শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মো. মেহেদী হাসান অভিযান চালিয়ে শহরের রঘুনাথ বাজার এলাকা থেকে র্বহুল আমিনকে আটক করেন। পরে রাজীব সাহার দোকান থেকে ৯৭ কার্টন বেনসন অ্যান্ড হেজেস সিগারেট উদ্ধার করেন। এ সময় আদালত মেয়াদোত্তীর্ণ সিগারেট বিক্রির অভিযোগে ভোক্তা অধিকার সংরৰণ আইনে র্বহুল আমিনকে অভিযুক্ত করে দশ হাজার টাকা জরিমানা করেন। এ ছাড়া সিগারেট বিক্রি বাবদ রাজীব সাহার নিকট থেকে নেয় ৯৩ হাজার টাকা ফেরত দেওয়ার জন্য আদালত তাঁকে (র্বহুল) নির্দেশ দেন। পরে আদালতের নির্দেশে জনসমৰে এসব সিগারেট পুড়িয়ে ফেলা হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মো. মেহেদী হাসান আজ শনিবার বিকেলে র্বহুল আমিনকে দশ হাজার টাকা অর্থদন্ড প্রদানের সত্যতা নিশ্চিত করেছেন।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:৪৯ অপরাহ্ণ | আগস্ট ১৩, ২০১৬