|

বাকৃবিতে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন

বাকৃবি সংবাদদাতাঃ   বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাসব্যাপী জাতীয় শোক দিবসের কর্মসূচির অংশ হিসেবে ‘চিত্তে চিরভাস্বর’ শীর্ষক এক আলোকচিত্র প্রদর্শনী  আজ ১০ আগস্ট ২০১৬ বুধবার বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবনের মুক্তিযুদ্ধ আলোকচিত্র গ্যালারিতে অনুষ্ঠিত হয়।
জনসংযোগ ও প্রকাশনা দফতরের উদ্যোগে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর।
জনসংযোগ ও প্রকাশনা দফতরের পরিচালক ড. আমিনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (বাউরেস) এর পরিচালক প্রফেসর ড. মোঃ মঞ্জুরুল আলম, প্রোক্টর প্রফেসর ড. এ. কে. এম. জাকির হোসেন, লাইব্রেরিয়ান প্রফেসর ড. মোহাম্মদ আসলাম আলী, ট্রেজারার মোঃ রাকিব উদ্দিন, বিভিন্ন অনুষদের ছাত্র-ছাত্রী, জনসংযোগ ও প্রকাশনা দফতর এবং লাইব্রেবির শাখার কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর বলেন, শোকের এই মাসে আমরা সশ্রদ্ধচিত্রে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার নেতৃত্বে নয় মাসের সাংগ্রামের মাধ্যমে আমরা একটি স্বাধীন দেশ পেয়ে ছিলাম। আগামী প্রজন্ম যাতে জাতির সঠিক ইতিহাস জানতে পারে এবং বঙ্গবন্ধুকে স্মরণ করতে পারে সে জন্য বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধ আলোকচিত্র গ্যালারি প্রতিষ্ঠা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ২:২২ অপরাহ্ণ | আগস্ট ১০, ২০১৬