|

নিকলীতে ভূয়া কাষ্টম অফিসারসহ ৪ প্রতারক গ্রেপ্তার

Exif_JPEG_420

খাইরুল মোমেন স্বপন, নিকলী(কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ এক ভুয়া কাষ্টম অফিসারসহ প্রতারক চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে নিকলী থানা পুলিশ। তারা হলো জেলার বাজিতপুর উপজেলার নোয়াপাড়া গ্রামের আবুল কাশেমের পুত্র ভ’য়া কাষ্টম অফিসার সোহেল রানা(২৮), সাদিরচরের আলমগীর হোসেনের পুত্র শিব্বির আহম্মেদ সাব্বির, তাতালচরের মেনু মিয়ার পুত্র হৃদয় মিয়া (২০), কুলিয়ারচর উপজেলার শেখ কমর উদ্দিনের পুত্র শেখ হোসেন মিয়া (৩২)। আজ মঙ্গলবার দূপুরে গ্রেপ্তারকৃত ৪ জনকে প্রতারণার জব্দকৃত নগদ ১লক্ষ ৩০হাজার টাকাসহ কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, ওয়ার্ল্ড সোস্যাল অর্গানাইজেশন( সিপ্রা) হ্যান্ডসেক প্রোগ্রাম নামে একটি ভ’য়া এনজিওর ৪ কর্মী কিছু দিন যাবৎ উপজেলার ছাতিরচর ইউনিয়নে কার্যক্রম শুর্ব করে। ইউনিয়নটির হতদরিদ্র পরিবারগুলিকে ১২ বছর পর্যন্ত প্রতিমাসে ১ বস্তা চাল, ৫কেজি ডাল, ৫লিটার তেল এবং শিশু খাদ্য অনুদান দেয়ার কথা বলে ১শ ৩ টি পরিবার থেকে ১হাজার ৩শ টাকা করে এবং ২৬টি প্রতিবন্ধী পরিবারের নিকট থেকে ৬শ ৫০টাকা করে মোট ১লৰ ৫০ হাজার ৮ শ টাকা আদায় করে। স’ানীয় লোকদের সন্দেহ হলে তারা নিকলী থানা পুলিশকে বিষয়টি জানান। পুলিশ ঘঁনাস’লে উপসি’ত হয়ে প্রতারক চক্রের কাছে তাদের কার্যক্রমের বৈধতার কাগজপত্র চায়লে প্রতারকচক্র কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। এ সময় প্রতারক চক্রের সোহেল রানা নিজেকে কাষ্টম অফিসার পরিচয় দিয়ে পুলিশকে বোকা বানানোর চেষ্টা করলে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।
নিকলী থানার অফিসার ইনচার্জ মুঈদ চেীধুরী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তাদের বিরুদ্ধে একটি প্রতারণা মামলা রুজু করা হযেছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:৫৫ অপরাহ্ণ | আগস্ট ০৯, ২০১৬