|

সমাজসেবার উদাসীনতা ইউপি সদস্যদের স্বাক্ষর জাল করে ভাতা তালিকা দাখিল করার অভিযোগ

images

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ ইউপি সদস্যদের স্বাক্ষর জাল করে ভূয়া রেজুলেশনের মাধ্যমে ভাতা গ্রহীতাদের তালিকা দাখিল করায় ইউপি চেয়ারম্যানের বির্বদ্ধে অভিযোগ করেছে সদস্যরা।
লিখিত অভিযোগে জানা যায়, নেত্রকোণার মদন উপজেলার সদ্য বিদায়ী ৩ নং মদন ইউপি চেয়ারম্যান মোঃ রহিছ মিয়া, ভূয়া রেজুলেশন করে জাল স্বাৰর দিয়ে ৩৮ টি বয়স্ক ভাতা, ২২টি বিধবা ভাতা ও ২১ টি প্রতিবন্ধী ভাতার তালিকা সমাজসেবা অফিসে দাখিল করেছে। বিধি মোতাবেক ইউনিয়ন সমাজকর্মী সদস্য সচিব হিসেবে ইউনিয়ন পরিষদে উপসি’ত থেকে কমিটির সকল সদস্যদের মতামতের ভিত্তিতে তালিকা প্রস’ত করার নির্দেশ রয়েছে। সুচতর ইউপি চেয়ারম্যান সদস্যদের নিয়ে মেটিং না করে ইউনিয়ন সমাজকর্মীর যোগসাজসে নিজেই জাল স্বাৰর দিয়েছেন বলে অভিযোগে উলেৱখ করা হয়।
এ ব্যাপারে ইউপি সদস্য মোঃ আব্দুল জলিল, ইদ্রিস আলী জানান, ইউনিয়ন সমাজকর্মীর উদাসীনতার ফলে আমরা প্রকৃত ভাতা ভোগীদের নাম দিতে পারি নাই। এমনকি আমাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করা হয়েছে। তারা আরো জানান, চেয়ারম্যান কর্তৃক দাখিলকৃত রেজুলেশন তালিকাটি সরেজমিনে তদন্তপূর্বক বাতিল করে কমিটির সকল সদস্যদের উপসি’তিতে নামের তালিকা লিপিবদ্ধ করার জন্যও অনুরোধ করেন।
এ ব্যাপারে ইউনিয়ন সমাজকর্মী সাহেরা আক্তার অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, চেয়ারম্যান সাহেব একা নিজেই তালিকা প্রনয়ন করে অফিসে জমা দিয়েছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ খুরশীদ শাহরিয়র অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, আমি বিষয়টি সরেজমিনে তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।
এ ব্যাপারে ভাতা বাস্তবায়ন কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান এম এ হারেছ জানান,বিষয়টি আমি অবগত আছি এবং প্রয়োজনীয় ব্যবস’া গ্রহণ করব।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:২৪ অপরাহ্ণ | আগস্ট ০৯, ২০১৬