|

বাকৃবিতে নিরাপত্তা বিষয়ক বুনিয়াদি প্রশিক্ষণ কর্মসূচির সমাপ্তি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা শাখার সদস্যদের জ্ঞান ও দক্ষতা উন্নয়নের জন্য ৩ সপ্তাহ ব্যাপী নিরাপত্তা বিষয়ক বুিনয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনি গত সোমবার (০৮ আগস্ট ২০১৬) সকাল ৯ টায় বাকৃবির ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের জিমনেশিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর বলেন, একটি প্রতিষ্ঠানের জন্য নিরাপত্তা খুবই গুরুত্বপূর্ণ বিষয়।সাম্প্রতিক সময়ে বিভিন্ন ধরনের সন্ত্রাসী ও জঙ্গীহামলা আমাদের ভাবিয়ে তুলেছে। আপনাদের দায়িত্ব অনেক বেড়ে গেছে। পেশাগত দক্ষতা অর্জনের লক্ষ্যে প্রাপ্ত প্রশিক্ষণ কর্মক্ষেত্রে প্রয়োগ করতে হবে।তিনি বলেন নিরাপত্তাকর্মীদের বিশ্ববিদ্যালয়ের আইন-কানুন জানতে হবে, নিরাপত্তা নিশ্চিত করার নতুন নতুন কৌশল রপ্ত করতে হবে। সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে যার যার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।
বাকৃবি নিরাপত্তা কাউন্সিল এর পরিচালক প্রফেসর ড. মোঃ আজহারুল হক-এর সভাপতিত্বে ও প্রধান নিরাপত্তা কর্মকর্তা মোঃ মহিউদ্দিন হাওলাদার এর সঞ্চালনায় অনুষ্ঠানে কয়েকজন নিরাপত্তাকর্মীকে তাদের সাহসী ভ’মিকার জন্য পুরষ্কৃত করা হয়। অনুষ্ঠানে প্রশিক্ষনার্থীরা বিভিন্ন ধরনের ডিসপেৱ প্রদর্শণ করেণ।
প্রশিৰক হিসাবে সার্বক্ষণিক থাকবেন বাংলাদেশ পুলিশ-এর এএসআই মোঃ আফজাল হোসেন এবং বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত নিরাপত্তা বিষয়ে অভিজ্ঞ ব্যক্তিগণ উক্ত প্রশিৰণে প্রশিৰক হিসেবে দায়িত্ব পালন করবেন।
উলেৱখ্য ২০ জুলাই থেকে আগামী ০৮ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিতব্য বুনিয়াদি প্রশিৰণ কোর্সে বিশ্ববিদ্যালয়ের মোট ৩০ জন নিরাপত্তাকর্মী অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:১৩ অপরাহ্ণ | আগস্ট ০৮, ২০১৬