|

সর্বশেষ

ত্রিশালে ইউনিয়ন পরিষদ থেকে অস্ত্র উদ্ধার, সাবেক চেয়ারম্যানের পলায়ন

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ৭ আগস্ট ২০১৬, রবিবার
ময়মনসিংহের ত্রিশাল উপজেলার আমিরাবাড়ী ইউনিয়ন পরিষদের নতুন চেয়ারম্যানকে দায়িত্ব বুঝিয়ে না দিয়ে পরিষদে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিতে থাকাবস’ায় নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের ভয়-ভীতি দেখানোর সময় জনতার উপসি’তি টের পেয়ে পালিয়েছে সাবেক চেয়ারম্যান। পরে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস’লে গিয়ে পরিসি’তি নিয়ন্ত্রনে আনেন। এ ঘটনায় এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে।
জানাযায়, গতকাল রোববার উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আনিছুর রহমান ভূট্রো শপথ গ্রহন করার পর গতকাল দুপুরে নব-নির্বাচিত ইউপি সদস্যদের নিয়ে পরিষদ পরিদর্শনে যান। এ সময় নতুন চেয়ারম্যান সদস্যদের নিয়ে পরিষদে প্রবেশ করে সাবেক চেয়ারম্যান সুরঞ্জন দেবনাথ বলাইকে পরিষদ অফিসটি পরিস্কার পরিচ্ছনতার কথা জানালে তিনি উত্তেজিত হয়ে টেবিলের নিচ থেকে দেশীয় অস্ত্র দা’ বের করে হুমকি প্রদান করে। পরিসি’তি বেগতিক দেখে নব-নির্বাচিত চেয়ারম্যান আনিছুর রহমান ভুট্রো আইন শৃংখলা রক্ষাকারী বাহিনি ও স্থানীয় সাংবাদিকদের খবর দেন। প্রশাসনিনের লোকজন ও সাংবাদিক আসার খবর পেয়ে নতুন ইউ.পি সদস্য ও স্থানীয় জনসাধারনকে নিয়ে পরিষদ ভবনে প্রবেশ করলে সাবেক চেয়ারম্যান অস্ত্র টেবিলের উপর রেখেই পালিয়ে যান। পরে সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন ও ত্রিশাল থানা পুলিশ ঘটনাস’লে গিয়ে পরিসি’তি শান্ত করেন। প্রত্যক্ষদর্শী জলিল ঢালী জানান, সাবেক চেয়ারম্যান অস্ত্র বের করলে নতুন চেয়ারম্যানের আত্ন চিৎকারে আমরা দৌড়ে এসে এতে তাকে উদ্ধার করি।
নব-নির্বাচিত চেয়ারম্যান আনিছুর রহমান ভুট্রো জানান, আমি ইউ.পি সদস্যদের নিয়ে পরিষদে আসলে সাবেক চেয়ারম্যান আমাকে মেরে ফেলার জন্য অস্ত্র বের, তখন আমি চিৎকার দিলে স’ানীয় জনগন দৌড়িয়ে আসে এবং সে পালিয়ে যায়। তবে সাবেক চেয়ারম্যান বলাই জানান, আমি কোন অস্ত্র দেখায়নি, পরিষদেই ছিলাম, একটু তর্ক বিতর্ক হয়েছে মাত্র।
ত্রিশাল থানা ওসি (তদন্ত) মোখলেছুর রহমান জানান, ঘটনার শুনার পরপরই অপুলিশ গিয়ে পরিসি’তি স্বাভাবিক করে এবং দুটি দেশীয় অস্ত্র উদ্ধার করে বর্তমানে পরিসি’তি শান্ত রয়েছে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুলৱাহ আল মামুন জানান, দু’পৰের মধ্যে উত্তেজনার কথা শুনে ঘটনাস’লে যাই। বর্তমান পরিসি’তি শান্ত রয়েছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:৩৩ অপরাহ্ণ | আগস্ট ০৭, ২০১৬